×

জাতীয়

ইজতেমায় ত্রিমাত্রিক নিরাপত্তা দেবে পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ০৮:০৩ পিএম

ইজতেমায় ত্রিমাত্রিক নিরাপত্তা দেবে পুলিশ

ছবি: ভোরের কাগজ

আগামী ২-৪ ফেব্রুয়ারি ও ৯-১১ ফেব্রুয়ারি দুই পর্বে বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এই ইজতেমার নিরাপত্তা বিধানে ত্রিমাত্রিক নিরাপত্তা দেবে পুলিশ। স্থল-জল ও আকাশ এ ৩ জায়গাতেই নিরাপত্তা নিশ্চিত করা হবে। ইজতেমার সার্বিক নিরাপত্তা ও আইনশৃঙ্খলা সংক্রান্ত এক সভায় এমন সিদ্ধান্ত হয়। 

বুধবার (১৭ জানুয়ারি) বিকেলে পুলিশ সদরদপ্তরের হল অব প্রাইডে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে সভাটি অনুষ্ঠিত হয়।

আইজিপি বলেন, আসন্ন বিশ্ব ইজতেমা শান্তিপূর্ণ ও নিরাপদে অনুষ্ঠানের লক্ষ্যে সার্বিক প্রস্তুতি নেয়া হয়েছে। সবার সম্মিলিত প্রচেষ্টায় ইজতেমায় আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। আইজিপি দুই পর্বে অনুষ্ঠিতব্য ইজতেমা সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে উভয় পক্ষের আয়োজকদের মধ্যে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে সমন্বয়ের মাধ্যমে ইজতেমা আয়োজনের আহবান জানান। 

সভায় উপস্থিত তাবলীগের উভয় পক্ষের মুরুব্বিরাও ইজতেমাকে কেন্দ্র করে গৃহীত সার্বিক নিরাপত্তা ব্যবস্থাপনায় সন্তোষ প্রকাশ করেন। সভায় অতিরিক্ত ডিআইজি (অপারেশনস) নাসিয়ান ওয়াজেদ ইজতেমার সার্বিক নিরাপত্তা পরিকল্পনা তুলে ধরেন। এ সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উত্তরা ট্রাফিক বিভাগ ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) ইজতেমার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত পরিকল্পনা উপস্থাপন করে। সেখানে ইজতেমাস্থলের নিরাপত্তায় পোশাকে ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন করাসহ বোম্ব ডিসপোজাল ইউনিট, ডগ স্কোয়াড, নৌ টহল, বিস্ফোরক দ্রব্য বিষয়ে প্রশিক্ষণপ্রাপ্ত টিম ছাড়াও আকাশে র‌্যাবের হেলিকপ্টার টহল থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App