×

জাতীয়

রাজউকের গোপনীয় অনুবেদন নিয়ে দিনব্যাপী কর্মশালা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৪, ১০:২০ পিএম

রাজউকের গোপনীয় অনুবেদন নিয়ে দিনব্যাপী কর্মশালা

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষে জাতীয় শুদ্ধাচার কৌশল, ‘গোপনীয় অনুবেদন অনুশাসনমালা-২০২০’ এবং ‘১০ম-২০তম গ্রেডভুক্ত কর্মকর্তা-কর্মচারীদের জন্য গোপনীয় অনুবেদন অনুশাসনমালা-২০২৩’ বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ জানুয়ারি) রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের অডিটোরিয়ামে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (সচিব) মো. আনিছুর রহমান মিঞা, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ নূরুল ইসলাম, সদস্য (এস্টেট ও ভূমি), রাজউক।

এছাড়াও উপস্থিত ছিলেন মোহাম্মদ নাসির উদ্দীন, সদস্য (পরিকল্পনা), রাজউক, মেজর ইঞ্জিনিয়ার সামসুদ্দীন আহমদ চৌধুরী (অবঃ), সদস্য (উন্নয়ন), রাজউক, মোহাম্মদ আব্দুল আহাদ, এন ডি সি, সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ), রাজউক, ঢাকা-সহ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপক হিসেবে সেশন পরিচালনা করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব শেলিনা খানম। 

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের সহকারি পরিচালক সমমর্যাদা ও তদূর্ধ্ব পদমর্যাদার কর্মকর্তাবৃন্দদের জাতীয় শুদ্ধাচার কৌশল, ‘গোপনীয় অনুবেদন অনুশাসনমালা-২০২০’ এবং ‘১০ম-২০তম গ্রেডভুক্ত কর্মকর্তা-কর্মচারীদের জন্য গোপনীয় অনুবেদন অনুশাসনমালা-২০২৩’ সম্পর্কে ধারণা দিতে এই কর্মশালার আয়োজন করা হয়। এ সকল অনুশাসনমালায় সকল মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থার অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মসূচির মধ্যে গোপনীয় অনুবেদন বিষয়ক দুই ঘণ্টার প্রশিক্ষণ অন্তর্ভুক্ত করতে হবে মর্মে নির্দেশনা রয়েছে।

মূল প্রবন্ধ উপস্থাপক মূলত জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত গোপনীয় অনুবেদন সংক্রান্ত অনুশাসনমালা সম্পর্কে কর্মশালায় উপস্থিত রাজউক-এর সকল কর্মকর্তা-কর্মচারীকে অবহিতকরণ, সংশ্লিষ্ট ফর্মসমূহ পূরণ করার সার্বিক নির্দেশনা প্রদান এবং গোপনীয় অনুবেদন অনুশাসনমালা যথাযথভাবে অনুসরণ করার ক্ষেত্রে অব্যবস্থাপনা পরিহার করার নিমিত্ত অনুবেদনাধীন, অনুবেদনকারী, প্রতিস্বাক্ষরকারী ও ডোসিয়ার সংরক্ষণকারী প্রত্যেকের ভূমিকা ব্যাখ্যা করেন।

কর্মশালার প্রধান অতিথি রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (সচিব) মো. আনিছুর রহমান মিঞা সামগ্রিক কর্মজীবনে গোপনীয় অনুবেদনের তাৎপর্য কর্মশালায় অংশগ্রহণকারী রাজউক-এর কর্মকর্তা-কর্মচারীদের সামনে উপস্থাপন করেন এবং সময়মাফিক গোপনীয় অনুবেদন দাখিল ও প্রক্রিয়াকরণের গুরুত্ব ব্যাখ্যা করেন। কর্মশালাটি সঞ্চালনা করেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক (প্রশাসন) মোঃ মমিন উদ্দিন। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App