×

জাতীয়

সাংবাদিক পরিচয়ে ইয়াবা পাচার, চক্র আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৪, ০১:০৮ পিএম

সাংবাদিক পরিচয়ে ইয়াবা পাচার, চক্র আটক

ছবি: ভোরের কাগজ

প্রাইভেটকারের সামনে সংবাদপত্রের ট্যাগ লাগানো। গাড়ির ভেতরের সবাই আইনশৃঙ্খলা বাহিনীর কাছে নিজেদের সাংবাদিক পরিচয় দিতেন। এভাবে কক্সবাজার থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় ইয়াবা পাচার করে আসছিল একটি চক্র। 

কিন্তু শেষ রক্ষা হয়নি। গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে প্রাইভেটকারটিসহ গ্রেপ্তার করা হয়েছে চক্রটির ৩ সদস্যকে। তারা হলেন- মো. এরশাদ খান, মো. মনির হোসেন ও মো. মিন্টু মিয়া।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো কার্যালয়ের (উত্তর) সহকারী পরিচালক মো. মেহেদী হাসান জানান, সাংবাদিক পরিচয় দেয়া ওই তিন আসামীর কাছ থেকে ৪৪০০ পিস ইয়াবাসহ মাদক পরিবহনে ব্যবহৃত সংবাদপত্রের ট্যাগ লাগানো প্রাইভেটকারটি (ঢাকা মেট্রো-গ-২৫-৮৪৭২) জব্দ করা হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী বেশ কিছুদিন ধরে চক্রটির কার্যক্রম ও গতিবিধি মনিটরিং করা হচ্ছিল। সর্বশেষ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে তথ্য আসে যে চক্রটি ইয়াবার একটি চালান কক্সবাজার থেকে ঢাকায় নিয়ে আসবে এবং ঢাকায় দুই বা তিনটি স্থানে সরবরাহ করবে। 

উক্ত তথ্যানুযায়ী অধিদপ্তরের রমনা সার্কেলের সমন্বয়ে গঠিত টিম তার গতিবিধি সম্পর্কে তথ্য সংগ্রহ করতে থাকে। তথ্য উপাত্ত বিশ্লেষণ শেষে গত রবিবার সেগুন বাগিচা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, দেশের সীমান্তবর্তী এলাকা কক্সবাজার হতে ইয়াবা সংগ্রহ করে তারা ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের নিকট বিক্রয় করে আসছিলো। আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে জানায় তারা মাদক চোরাচালানে সাংবাদিক পরিচয় দিতেন এবং পত্রিকার ট্যাগ লাগানো ঢাকা মেট্রো-গ-২৫-৮৪৭২ নম্বরের প্রাইভেটকারটি ব্যবহার করতেন। জিজ্ঞাসাবাদে তাদের চক্রের অন্যান্য হোতাদের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে, যা নিয়ে আমরা অধিকতর অনুসন্ধানপূর্বক ব্যবস্থা নিবো। এছাড়াও

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App