×

জাতীয়

ভাড়াটিয়ার বেশে গাঁজার কারবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৪, ১১:৩১ এএম

ভাড়াটিয়ার বেশে গাঁজার কারবার

ছবি: ভোরের কাগজ

বাসা ভাড়া নেয়ার সময় তারা নিতান্ত ভদ্রলোক। চলাফেরাও খুব গোছানো। কারো মনে সন্দেহই হবে না, তারা খারাপ কোনো কাজ করতে পারেন। অথচ এই ভদ্রবেশ ধরেই দীর্ঘদিন পাচার করে আসছিল গাঁজা। এই চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ঢাকা মেট্রো. কার্যালয় (উত্তর)। 

এসময় তাদের কাছ থেকে ৪৫ কেজি গাঁজা জব্দ করা হয়। 

ডিএনসির ঢাকা মেট্রো. কার্যালয়ের (উত্তর) সহকারী পরিচালক মো. মেহেদী হাসান জানান, সোমবার (১৫ জানুয়ারি) নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন পূর্ব ইসদাইর সুগন্ধা আবাসিক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 

প্রাপ্ত তথ্য অনুযায়ী বেশ কিছুদিন ধরে চক্রটির কার্যক্রম ও গতিবিধি মনিটরিং করা হচ্ছিল। সর্বশেষ ডিএনসির কাছে তথ্য আসে যে তারা গাঁজার একটি চালান কুমিল্লা থেকে নারায়ণগঞ্জ নিয়ে আসবে এবং ঢাকায় দুই বা তিনটি স্থানে সরবরাহ করবে। উক্ত তথ্যানুযায়ী অধিদপ্তরের উত্তরা সার্কেলের সমন্বয়ে গঠিত টিম তাদের গতিবিধি সম্পর্কে তথ্য সংগ্রহ করতে থাকে। এরই ধারাবাহিকতায় তাদের গ্রেপ্তার করা হয়। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা জানায়, দেশের সীমান্তবর্তী এলাকা কুমিল্লা হতে গাঁজা সংগ্রহ করে তারা নারায়ণগঞ্জসহ ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় ডিলার ও খুচরা বিক্রেতাদের নিকট বিক্রয় করে আসছিলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App