×

জাতীয়

ডিএমপি কমিশনার

বস্তির আগুন দুর্ঘটনা না নাশকতা, খতিয়ে দেখা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৪, ০৩:১৩ পিএম

বস্তির আগুন দুর্ঘটনা না নাশকতা, খতিয়ে দেখা হবে

রাজধানীর তেজগাঁও এলাকায় মোল্লা বস্তির আগুনের কারণ এখানো জানা যায়নি। অগ্নিকাণ্ড দুর্ঘটনা না নাশকতা তা তদন্তের পর জানা যাবে বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান।

শনিবার (১৩ জানুয়ারি) দুপুরে ঘটনাস্থলে পরিদর্শন করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেন, আগুনের কারণ এখনো জানা যায়নি। অগ্নিকাণ্ড দুর্ঘটনা না নাশকতা তা তদন্ত করা হবে। শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে বস্তিতে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় বস্তির আগুন নিয়ন্ত্রণে আসে। 

হাবিবুর রহমান আরো বলেন, বস্তি থেকে বের হওয়ার রাস্তা সংকীর্ণ থাকায় বেশ কয়েকজন আহত হন। আগুনে পুড়ে মারা যাওয়া দুজনের পরিচয় সনাক্ত হয়নি। এই দুজনই নিখোঁজ হওয়া দুজনই হতে পারেন, তা ফরেনসিক রিপোর্ট পেলে জানা যাবে।

কমিশনার বলেন, বস্তিটি একজনের মালিকানাধীন। তিনিই ঘর করে এখানে ভাড়া দিতেন। মালিক এবং বস্তিবাসীর সঙ্গে কথা হয়েছে। আগুনের ঘটনা নাশকতা নাকি দুর্ঘটনা বিষয়টিও খতিয়ে দেখছে পুলিশ।

উল্লেখ্য, রাজধানীর তেজগাঁও এলাকার বিএফডিসি গেইটের পাশে মোল্লাবাড়ি বস্তিতে আগুন লাগে। এতে দুইজনের মৃত্যু হয়েছে। মোল্লাবাড়ি বস্তিতে কাঠ, বাঁশ আর টিনের তৈরি একতলা-দোতলা আনুমানিক তিনশ ঘরবাড়িতে বসবাস করতেন নিম্নআয়ের মানুষেরা। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App