×

জাতীয়

তালা ভেঙে নয়াপল্টন কার্যালয়ে প্রবেশ করলেন নেতাকর্মীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২৪, ১১:৪৩ এএম

তালা ভেঙে নয়াপল্টন কার্যালয়ে প্রবেশ করলেন নেতাকর্মীরা

তালা ভেঙে নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করেছে নেতাকর্মীরা। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভীর নেতৃত্ব তালা ভাঙে নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকালে পৌনে ১১ টায় পর তালা ভাঙা হয়। ২ মাস ১৩ দিন বন্ধ ছিল বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। দ্বাদশ নির্বাচনের তফশিল থেকে শুরু করে ভোট শেষ হলেও এই কার্যালয়টি বন্ধ ছিল।


বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বলেন, ৭-জানুয়ারী বাংলাদেশে অনুষ্ঠিত প্রহসনের নির্বাচন বিষয়ে আজ বেলা ৩ টা নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় অফিসে সংবাদ সম্মেলন করবে দলটি। 

২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন কাকরাইল মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘাত হয় বিএনপির নেতাকর্মীদের। এতে ঘণ্টা দুয়েকের মধ্যে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষ চললেও মঞ্চ থেকে হরতাল ঘোষণা দিয়ে স্থল ত্যাগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক নিয়ন্ত্রণে নেয় আইনশৃঙ্খলা বাহিনী। সেদিন রাতেও বিএনপি কার্যালয়ে একাধিক নেতাকর্মী ও নিরাপত্তা কর্মী ছিলেন। তবে ২৯ অক্টোবর ভোর থেকেই বিএনপি কার্যালয়ের ফটকে তালা ঝুলতে দেখা যায়। সকাল থেকে কার্যালয়ের সামনের অংশে ‘ক্রাইম সিন’ লেখা হলুদ টেপ দিয়ে ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। দুইদিন ধরে আলামত সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনী। দুইদিন পর দেয়া হয় কাঁটাতারের বেড়া। তফশিল ঘোষণার পরদিন তাও সরিয়ে নেয়া হয়। 

এরআগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তালা লাগানোর বিষয়ে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান জানিয়েছেন, নয়াপল্টনে ২৮ অক্টোবরের সংঘাতের পর থেকে আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি অফিসের সামনে সতর্ক অবস্থানে রয়েছে। পুলিশ তাদের অফিসে তালা দেয়নি। বিএনপিই তাদের অফিসে তালা ঝুলিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App