×

জাতীয়

প্রধানমন্ত্রী

বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ ঠেকাতে পারবেনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২৪, ০৫:৪১ পিএম

বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ ঠেকাতে পারবেনা

বাংলাদেশের অগ্রযাত্রা আর কেউ ঠেকাতে পারবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও টানা চতুর্থবারের মতো নির্বাচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বুধবার (১০ জানুয়ারি) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত বিশাল জনসভায় একথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ যদি ক্ষমতায় না আসতে পারতো, তাহলে এই বাংলাদেশ আর এগিয়ে যেত না। আমরা দেশের উন্নয়ন করেছি। দেশকে এখন এগিয়ে নিয়ে যেতে হবে। ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ গড়তে হবে।


শেখ হাসিনা বলেন, সাত জানুয়ারি নির্বাচন ঠেকাতে ওই বিএনপি ও জামায়াত কোন চেষ্টা নেই যে তারা করেনি। বহু ষড়যন্ত্র করেছিল, নাশকতা করেছিল, জ্বালাও পড়াও করেছিল, মানুষকে পুড়িয়ে হত্যা করেছিল, কিন্তু তারা ঠেকাতে পারেনি। এমনকি? ভোটাররা যেন ভোটকেন্দ্রে না যায়, সেজন্য লিফলেট বিতরণ করেছিল। কিন্তু ভোটাররা তাদের সেই কথা শুনেনি। তারা ভোটকেন্দ্রে গিয়েছিল, ভোট দিয়েছে। ৪২.৮ভাগ ভোটার উপস্থিতি হয়েছে। এটা কিন্তু কম না। 

জনসভায় আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি, এডভোকেট কামরুল ইসলাম এমপি, ডা.মোস্তফা জালাল মহিউদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক এমপি,  আব্দুর রহমান এমপি,  যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, মাহবুব উল আলম হানিফ এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, উত্তর আওয়ামীলীগের সভাপতি শেখ বজলুর রহমান, উত্তরের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাহুল ইসলাম সাচ্ছু, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।


এ সময় পুনরায় পঞ্চম বারের মতো সংসদ নেতা নির্বাচিত করায় সংসদ সদস্য ও দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী। আমরা এখন সরকার গঠন করব। নতুন সরকার দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করবে। তিনি বলেন, আমাদের পথ চলা সহজ ছিল না। বারবার বাধা আসে। বাংলার জনগণ পাশে থাকায়। সব বাধা ডিঙিয়ে আমরা এগিয়ে যাচ্ছি। 

বক্তব্যের এক পর্যায়ে ছাত্রের ১৫ ই আগস্ট পরিবারের সদস্যদের নিহতদের কথা স্মরণ করে আবেগ আপ্লুত হয়ে পরেন প্রধানমন্ত্রী।

জনসভায় ওবায়দুল কাদের বলেন, খেলা শেষ। বিএনপি কোথায়? বিএনপি ভুয়া, তারেক রহমান ভুয়া, তাদের আন্দোলন ভুয়া। নির্বাচনের খেলা শেষ। রাজনীতির খেলা শুরু।

জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপি বলে ভোটার উপস্থিতি কম হয়েছে। কিন্তু তাদের নেতা জিয়াউর রহমানের হা/ না ভোটের কথা মানুষ ভুলে যায়নি। ১৫ ফেব্রুয়ারির নির্বাচন মানুষ ভুলে যায়নি। মাগুরা উপ নির্বাচনের কথা ভুলে যায়নি। তারা ভোট ঠেকাতে চেয়েছিল, পারেনি। মানুষ তাদের বর্জন করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App