×

জাতীয়

রিমান্ড শেষে বিএনপি নেতা নবী উল্লাহ কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৪, ০৫:৪৪ পিএম

রিমান্ড শেষে বিএনপি নেতা নবী উল্লাহ কারাগারে

ছবি: সংগৃহীত

২০১৩ সালে যাত্রাবাড়ী এলাকায় নাশকতার অভিযোগের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ নবী উল্লাহ নবীকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে। 

মঙ্গলবার (৯ জানুয়ারি) রিমান্ড শেষে আদালতে হাজির করে পুলিশ। এরপর তাকে কারাগারে আটক রাখার আবেদন করে মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের ওয়ারী জোনাল টিমের উপ-পরিদর্শক মো. আশরাফুল আলম। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারজানা শাকিলা সুমু চৌধুরী তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে, গত ৬ জানুয়ারি তাকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়।

এদিকে মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০২৩ সালের ৫ নভেম্বর যাত্রাবাড়ী থানাধীন যাত্রাবাড়ী চৌরাস্তা থেকে ধোলাইপাড় গামী রাস্তার সড়কে বিজিবি মার্কেটের সামনে বিএনপির নেতাকর্মীরা দেশীয় অস্ত্র, ইট-পাটকেল, বাঁশ-লাঠি ও ককটেল বিস্ফোরণ ঘটায়। এরপর নবীসহ বাকি আসামিরা রাস্তার পাশে তুরাগ ট্রান্সপোর্ট কোম্পানির দুইটি বাসে অগ্নিসংযোগ করে। এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করা হয়।

প্রসঙ্গত, আসামি নবী উল্লাহ নবী গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিসংযোগের ঘটনার মূল পরিকল্পনাকারী, অর্থদাতা ও ইন্ধনদাতা। গত ৫ জানুয়ারি রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর উত্তরা থেকে নবী উল্লাহ নবীকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App