×

জাতীয়

ভোটে জামানত হারালেন হিরো আলম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০২৪, ০৯:৩৫ এএম

ভোটে জামানত হারালেন হিরো আলম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের ডাব প্রতীকের প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম তারা জামানত হারিয়েছেন।

শুক্রবার (৭ জানুয়ারি) ‌সকার ৮ টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পযৃন্ত। এরপর সন্ধ্যা সা‌ড়ে ৬টায় নিজের অফিসিয়াল ফেসবুক পে‌জে এক স্ট্যাটাসে বি‌ভিন্ন অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন বর্জনের ঘোষণা দেন হিরো আলম।

এদিকে নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী, কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে মোট বৈধ ভোটের (কাস্টিং ভোট) আট ভাগের এক ভাগ থেকে অন্তত একটি ভোট বেশি পেতে হবে। কিন্তু নির্বাচনে হিরো আলম দুই হাজার ১৭৫ ভোট পেয়েছেন। জামানত রক্ষার জন্য তার প্রয়োজন ছিল ১২ হাজার ৭৬ ভোটের। ফলে জামানত হারিয়েছেন তিনি।

শেরপুর উপজেলার নির্বাচন কর্মকর্তা জাকির হোসেন বলেন, 'কোনো প্রার্থীকে জামানত রক্ষা করতে হলে কাস্টিং ভোটের ৮ শতাংশ থেকে একটি ভোট বেশি পেতে হবে। এর কম ভোট পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে।'

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, এ আসনে নৌকা প্রতীকের রেজাউল করিম তানসেন ৪২ হাজার ৭৫৭ ভোট পেয়ে স্থানীয়ভাবে ঘোষিত ফলাফলে নির্বাচিত হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মোল্লা পেয়েছেন ৪০ হাজার ৬১৮ ভোট।

বগুড়া ৪-আসনে নৌকার প্রার্থীসহ ছয়জন ভোটের মাঠে লড়ছেন। এ আসনের ১১৪টি কেন্দ্রে এবার তিন লাখ ৪৪ হাজার ৫১৪ জন ভোটার রয়েছেন।


টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App