×

জাতীয়

প্রথমবার ভোট দিয়ে নতুন ভোটারদের উচ্ছ্বাস (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদন, নারায়ণগঞ্জ থেকে

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ১২:৫৭ পিএম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকায় মোট ভোটার সংখ্যা ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন।

এবার নতুন ভোটার সংখ্যা ১ কোটি ৫৪ লাখ। চূড়ান্ত তালিকায় পুরুষ ভোটার সংখ্যা ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ জন, নারী ভোটার সংখ্যা ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ জন এবং হিজড়া ভোটার ৮৫২।

নতুন ভোটারদের মধ্যে বেশ উৎসাহ উদ্দিপনা লক্ষ্য করা গেছে। অনেকেই জীবনে প্রথমবার জাতীয় নির্বাচনে ভোট দিতে পেরে উচ্ছাস প্রকাশ করেছেন।

নারায়ণগঞ্জের সদর উপজেলা পরিষদের পাশে কমর আলী উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ভোট দিতে এসেছেন সুফিয়া আক্তার (২৮)। এটি নারায়ণগঞ্জ-৪ আসনের একটি ভোট কেন্দ্র।জীবনে প্রথম ভোটাধিকার প্রয়োগ করেছেন তিনি।

সুফিয়া বলেন, তিনি ২০১৮ সালের নির্বাচনে প্রথম ভোটার হয়েছিলেন। কিন্তু বাড়ির কাজ শেষে সেবার ভোট কেন্দ্রে এসে জানতে পারেন তার ভোট দেয়া হয়ে গেছে। এ কারণে এ বছর প্রচণ্ড শীত ও কুয়াশা উপেক্ষা করে সাত-সকালে এসেছেন ভোট কেন্দ্রে।

তিনি বলেন, জীবনে প্রথম আমার সাংবিধানিক অধিকার ভোটাধিকার প্রয়োগ করতে পেরে খুবই ভাল লাগছে।

একই কেন্দ্রে সোহেল রানা (২৫) নামে আরেক নতুন ভোটারের সঙ্গে কথা বলে জানা গেল, তিনিও উচ্ছ্বসিত প্রথমবার ভোট দিতে পেরে।

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মোগরাপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে কথা হয় আরেক নতুন ভোটার সালমা আক্তার কণার (২৪) সঙ্গে।তিনিও একই ধরনের অভিব্যক্তি প্রকাশ করেন।প্রথমবার ভোট দিতে পেরে যারপরনাই খুশি তিনি। 

উল্লেখ্য, ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে ভোটারের সংখ্যা ছিল ১০ কোটি ৪১ লাখ। দশম জাতীয় সংসদ নির্বাচনে ভোটারের সংখ্যা ছিল ৯ কোটি ১১ লাখ এবং নবম জাতীয় নির্বাচনে ভোটারের সংখ্যা ৮ কোটি ১০ লাখ।

টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App