×

জাতীয়

নানক

ভোট বিরোধীতাকারীদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ১১:৪৫ এএম

ভোট বিরোধীতাকারীদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে জনগণ

ঢাকা-১৩ সংসদীয় আসনে ৫০ শতাংশ ভোট পড়বে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ওই আসনের নৌকার প্রার্থী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। এ আসলে ভোট উৎসব অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

রবিবার (৭ ডিসেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাদশা ফয়সল ইন্সটিটিউটে সকাল ৯টায় নিজের ভোট প্রদানের পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। 

নানক বলেন, ৫০ শতাংশের বেশি ভোট পড়বে বলে আমি আশা করছি। দীর্ঘ সারিতে লাইনে দাঁড়িয়ে মানুষ ভোট দিচ্ছে এতেই তা প্রমাণ হয়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আপনার দেখতে পারছেন লম্বা লাইন। যারা ভোটের বিরোধিতা করছে তারা গণতন্ত্রের বিরোধিতা করছে৷ জনগণ তাদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে। বিএনপি-জামায়াতের দিকে ইঙ্গিত দিয়ে আওয়ামী লীগের এই নেতা বলেন, স্বাধীনতা উত্তর বাংলাদেশে বড় রাজনৈতিক দল যারা ছিলেন তাদের মধ্যে যারা ভোট বর্জনের রাজনীতি করেছেন, ভোট প্রতিরোধের রাজনীতি করেছেন তারা দেশে থেকে নি:শেষ ও বিলীন হয়ে গিয়েছে। 

তিনি বলেন, অভূতপূর্ব, সুষ্ঠু সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশ৷ ভোটাররা আসছেন। ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা আছে। তারা আমাকে বলেছেন, এত সুন্দর পরিবেশ, আমরা অবাক হয়ে গেছি। 

ভোটারদের উদ্দেশ্যে নানক বলেন, ভোটারদের বলবো,  ভোট কেন্দ্র আসুন, নির্ভয়ে ভোট দিন। দেশের গণতন্ত্র রক্ষার্থে আপনাদের ভোটাধিকার প্রয়োগ করুন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, শীতের সকাল, আমি নিশ্চিত বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের সংখ্যা আরও বেড়ে যাবে৷ এ এলাকায় একটি ভোট উৎসব অনুষ্ঠিত হবে।

টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App