×

জাতীয়

ঢাকা-১৮

উত্তরায় পরিবেশ স্বাভাবিক, বেলা বাড়লে বাড়বে ভোটার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ০৯:৩২ এএম

উত্তরায় পরিবেশ স্বাভাবিক, বেলা বাড়লে বাড়বে ভোটার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঢাকা-১৮ আসনের অন্তর্ভুক্ত রাজধানীর উত্তরা এলাকায় সামগ্রিক পরিবেশ স্বাভাবিক রয়েছে। তবে এখনো জমে ওঠেনি ভোটকেন্দ্রগুলো। স্থানীয়রা বলছেন, উত্তরায় বেলা বাড়লে বাড়বে ভোটার উপস্থিতি। তবে প্রত্যেক ভোট কেন্দ্রের নেতাকর্মীদের উপস্থিতি রয়েছে চোখে পড়ার মতো। 

উত্তরা হাই স্কুল এন্ড কলেজ কেন্দ্রে দেখা যায়, এখানে ৫টি বুথ রয়েছে। প্রতিটি বুথেই রয়েছে সব প্রার্থীর পোলিং এজেন্ট। এখানে মোট ভোটার ২২৭৩ জন। সবই মহিলা ভোটার। প্রথম এক ঘণ্টায় এখানে ভোট পড়েছে মাত্র ১০টি।  

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী শেরিফা কাদেরের এজেন্ট শরিফা আক্তার বলেন, এই বুথে একজন ভোট দিয়েছে। বেলা বাড়লে ভোটার বাড়বে বলে আশা করছি। এখানে পরিস্থিতি স্বাভাবিক। 

প্রিজাইডিং অফিসার মো. শাহজালাল, ভোটার উপস্থিতি এখন কম। এটা বাড়বে। উত্তরা পশ্চিম থানার ইন্সপেক্টর (অপারেশনস)পার্থ প্রতীম বলেন, যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা প্রস্তুত রয়েছি। 

এই আসন থেকে কেটলি প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক খসরু চৌধুরি। ট্রাক প্রতীকে প্রতিদ্বন্দ্বিতাকারী এস এম তোফাজ্জল ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক। আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন হাবিব হাসান। তিনি বর্তমান সংসদ সদস্য। এই আসন নিয়ে জাতীয় পার্টির (জাপা) সঙ্গে আওয়ামী লীগের সমঝোতা হওয়ায় প্রার্থিতা প্রত্যাহার করে নেন তিনি। এখানে জাপার প্রার্থী দলটির চেয়ারম্যান জি এম কাদেরের স্ত্রী শেরীফা কাদের। ঢাকা জেলা ও মহানগরের ২০টি আসনের মধ্যে শুধু এই আসনে নৌকার প্রার্থী নেই।

উল্লেখ্য, ঢাকা-১৮ আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন অ্যাডভোকেট সাহারা খাতুন। নির্বাচিত হওয়ার পর তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পান। ২০২০ সালে তিনি মারা যাওয়ার পর শূন্য আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হন মোহাম্মদ হাবিব হাসান। এই আসনটি হলো জাতীয় সংসদের ১৯১ নম্বর আসন। আসনটি ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১, ১৭, ৪৩, ৪৪, ৪৫, ৪৬, ৪৭, ৪৮, ৪৯, ৫০, ৫১, ৫২ ও ৫৩ নম্বর ওয়ার্ডজুড়ে বিস্তৃত।উত্তরা-আবদুল্লাহপুরের পাশাপাশি দক্ষিণখান, খিলক্ষেত, তুরাগ, উত্তরা, বিমানবন্দর থানা, উত্তরখান ও ভাটারা থানার একাংশও আছে এ আসনে। এই আসনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২১৭।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App