×

জাতীয়

র‍্যাবের অঙ্গীকার নিশ্চিন্তে ভোটাধিকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২৪, ১২:০৬ এএম

র‍্যাবের অঙ্গীকার নিশ্চিন্তে ভোটাধিকার

ছবি: সংগৃহীত

'র‍্যাবের অঙ্গীকার নিশ্চিন্তে ভোটাধিকার' এই শ্লোগানকে সামনে রেখে  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরাপত্তায় প্রতিটি ব্যাটেলিয়ন কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন বাহিনীটির মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন। 

শনিবার (৬ জানুয়ারি) রাতে  এক ভিডিও বার্তায় এ কথা জানান তিনি।

র‍্যাব লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, যারা নির্বাচনে নাশকতার চেষ্টা করবে, মানুষের জানমালের ক্ষতি সাধনের চেষ্টা করবে, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করবে, তাদেরকে কঠোরভাবে দমন করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

তিনি আরো বলেন, আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেখানে সুষ্ঠু ও নিরাপদে যাতে ভোটারগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে কেন্দ্রে যেতে পারে। নিশ্চিন্তে যাতে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেই লক্ষ্যে  কাজ করছে র‍্যাব। আমরা প্রতিটি গোয়েন্দা সংস্থাসহ অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় করে, রিটার্নিং অফিসার সহকারী রিটার্নিং অফিসার এবং নির্বাচনের কাজ করে যাচ্ছি।

কমান্ডার মঈন বলেন, আমাদের সবচেয়ে বড় যে শক্তি র‍্যাব ইন্টেলিজেন্ট সদস্যরা কাজ করছে। নির্বাচনকে কেন্দ্র করে অনেকেই নাশকতার চেষ্টা করছে নির্বাচনে যারা নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে চাচ্ছেন তাদেরকে বাধা দান করা বা নাশকতা সহিংসতার মত বেশ কিছু ঘটনা ঘটেছে। যার প্রেক্ষিতে অনেকেই আমরা আইনের আওতায় নিয়ে এসেছি।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আমরা বেশ কয়েকজনকে আটক করেছি। কক্সবাজার সহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আমরা বেশ কিছু অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়েছি। আমাদের গোয়েন্দারা কাজ করছে আমরা যেখানেই তথ্য পাচ্ছি সেখানেই অভিযান পরিচালনা করছে এবং নাশকতা কারীদের আমরা আইনের আওতায় নিয়ে আসছি। একটি সুষ্ঠু ও নিরাপদ পরিবেশে যেন সম্মানিত ভোটাররা ভোট দিতে পারেন সেজন্য র‍্যাব ফোর্সেস অঙ্গীকারবদ্ধ।

টাইমলাইন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

আরো পড়ুন

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App