×

জাতীয়

রেলওয়ে পুলিশ

বেনাপোল এক্সপ্রেসে আগুন দেয়া হয় বগির ভেতর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৪, ০২:৩৬ পিএম

বেনাপোল এক্সপ্রেসে আগুন দেয়া হয় বগির ভেতর

ছবি: ভোরের কাগজ

রাজধানীর গোপীবাগে চলন্ত বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দেয়া হয় বগির ভেতর থেকে। তবে কে বা কারা আগুন দিয়েছে, সেটি আমরা নিশ্চিত নই। তবে 'চ' বগির মাঝখানের বা পাশে প্রথম আগুন জ্বলে ওঠে। এ ঘটনায় কমলাপুর রেলওয়ে থানায় নাশকতার অভিযোগে মামলা দায়ের করবে রেলওয়ে কর্তৃপক্ষ। মামলার তদন্তে রহস্য উন্মোচন হবে।

নাশকতার শিকার বেনাপোল এক্সপ্রেস ট্রেন পরিদর্শন শেষে শনিবার (৬ জানুয়ারি) রেলওয়ে পুলিশের ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেন এসব কথা বলেন।

তিনি বলেন, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে নাশকতার ঘটনা সমন্বিতভাবে তদন্ত করা হচ্ছে। বেনাপোল এক্সপ্রেস ট্রেনের ঘটনাও সব সংস্থা মিলে তদন্ত করা হবে। যারাই জড়িত থাকুক, তাদের আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, রাজধানীর গোপীবাগে শুক্রবার রাতে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় চারজনের মৃত্যু হয়েছে। বেনাপোল থেকে দেড় শতাধিক যাত্রী নিয়ে ট্রেনটি ঢাকায় আসছিল।  দ্বাদশ জাতীয় নির্বাচন ঠেকাতে বিএনপি-জামায়াতের দুদিনের হরতাল শুরুর আগের রাতে এই মর্মান্তিক নাশকতামূলক ঘটনা ঘটল। 

জানা গেছে, ট্রেনটি যখন গোলাপবাগ এলাকা অতিক্রম করছিল তখন ট্রেনটিতে আগুন জ্বলতে থাকে। ট্রেনের গতিও তখন কম ছিল। স্থানীয় লোকজন এসময় চিৎকার করে চালককে আগুনের খবর জানান। তখন চালক ট্রেনটি পুরোপুরি থামিয়ে দেন। স্থানীয় লোকজন সঙ্গে সঙ্গে ট্রেনের কাছে ছুটে যান এবং যাত্রীদের উদ্ধার করতে থাকে।

আবার অনেকে ট্রেনে আগুন লাগার সময় জানালা দিয়ে বের হওয়ার চেষ্টা করেন। কিন্তু জানালা ছোট হওয়ায় বের হতে না পেরে যাত্রীরা হাত বাড়িয়ে বাইরের লোকজনের কাছে সাহায্যের চিৎকার করতে থাকেন। ট্রেনের চ নম্বর বগির একটি জানালায় এক ব্যক্তির ভস্মিভূত দেহ দেখা যায়। তিনি জানালা দিয়ে বাইরে বের হওয়ার চেষ্টা করেছিলেন। 

কিন্তু শরীরের অর্ধেক ট্রেনের জানালার বাইরে বের করতে পারলেও বাকি অর্ধেকটা ভেতরেই ছিল। আগুনের প্রচণ্ড তাপের কারণে স্থানীয় শত শত লোক সেখানে উপস্থিত থাকলেও কেউ কাছে ঘেঁষতে পারছিলেন না। হতভাগ্য যাত্রীটি শত শত মানুষের চোখের সামনে ওই অবস্থায় আগুনে পুড়ে ভস্মীভূত হয়ে মারা যান। পরবর্তীতে ফায়ার সার্ভিসের কর্মীরা তার পুড়ে যাওয়া দেহ উদ্ধার করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App