×

জাতীয়

নির্বাচনে সাধারণ ছুটি নিয়ে বানোয়াট প্রজ্ঞাপন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ জানুয়ারি ২০২৪, ১২:০০ এএম

নির্বাচনে সাধারণ ছুটি নিয়ে বানোয়াট প্রজ্ঞাপন

বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৫-৮ জানুয়ারি ছুটি ঘোষণা সংক্রান্ত প্রজ্ঞাপনটি বানোয়াট বলে জানিয়েছেন সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়। ওই প্রজ্ঞাপনটি আমলে না নেওয়ার অনুরোধ করেছেন তারা। 

এর আগে গত ২৮ ডিসেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব সোনিয়া হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এক দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ওই প্রজ্ঞাপনে বলা হয়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে রোববার (৭ জানুয়ারি) সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থার কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সারা দেশে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

কিন্তু নির্বাচনী ছুটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভুয়া প্রজ্ঞাপন ছড়িয়ে পড়ে। এর পরিপ্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খালেদ মোহাম্মদ জাকী বুধবার (৩ জানুয়ারি) এক বিজ্ঞপ্তি জারি করেন। 

বিজ্ঞপ্তিটিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৭ জানুয়ারি রবিবার সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/প্রতিষ্ঠান/সংস্থায় কর্মরত কর্মকর্তা/কর্মচারী এবং সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক/কর্মকর্তা/কর্মচারীদের ভোটাধিকার প্রয়োগ ও ভোটগ্রহণের সুবিধার্থে সারা দেশে নির্বাচনকালীন সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। প্রজ্ঞাপনটি জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও (www.mopa.gov.bd) দেয়া হয়েছে।

কিন্তু বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৫-৮ জানুয়ারি ২০২৪ তারিখ ছুটি ঘোষণা সংক্রান্ত একটি বানোয়াট প্রজ্ঞাপন প্রচার করা হচ্ছে। এটি জনপ্রশাসন মন্ত্রণালয় কর্তৃক জারীকৃত নয় বলে নিশ্চিত করা হয়েছে। এই প্রজ্ঞাপনটি আমলে না নেওয়ার জন্য সবাইকে অনুরোধ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App