×

জাতীয়

ওয়ারীকে যেকোন সময় রেড জোন ঘোষণা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুন ২০২০, ১০:১৪ এএম

ওয়ারীকে যেকোন সময় রেড জোন ঘোষণা

ওয়ারী/ছবি. ভোরের কাগজ।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পুরান ঢাকার ওয়ারী এলাকাকে আজকালের মধ্যে রেড জোন ঘোষণা করে লকডাউন করা হতে পারে। ইতোমধ্যে ওই ডেটা অ্যানালাইসিস করে একটি নকশা প্রস্তুত করা হয়েছে। বিষয়টি নিয়ে আজ বৃহস্পতিবার সিটি করপোরেশন কর্তৃপক্ষের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তরের বৈঠক হওয়ার কথা রয়েছে।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ রোধে পরীক্ষামূলকভাবে ঢাকা মহানগরের ওয়ারী ও রাজাবাজার এলাকা এবং ঢাকার বাইরে নারায়ণগঞ্জ, গাজীপুর ও নরসিংদী তিনটি জেলায় রেড জোন ঘোষণা করে লকডাউন চালু করার কথা জানায় স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তর। সংক্রমণের ঝুঁকি ও বেশ কিছু প্যারামিটারের ভিত্তিতে সারাদেশকে রেড জোন, ইয়েলো জোন এবং গ্রিন জোন ভাগ করার কথাও বলা হয়। এর পর সরকারের শীর্ষ পর্যায়ের অনুমোদন সাপেক্ষে পূর্ব রাজাবাজার রেড জোন ঘোষণা করে লকডাউন করা হয়। আর ওয়ারী এলাকাকে আজকালের মধ্যে রেড জোন ঘোষণা করে লকডাউন করা হতে পারে।

স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেমবিষয়ক কেন্দ্রীয় কারিগরি গ্রুপের একজন সদস্য জানিয়েছেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের পূর্ব রাজাবাজার এলাকাকে রেড জোন ঘোষণা করে লকডাউন করা হয়েছে। আমরা পূর্ব রাজাবাজারের অবস্থা পর্যালোচনা করে দেখেছি পরিস্থিতির একটু উন্নতি হচ্ছে। এখন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ারী এলাকাকে সংক্রমণে যাবতীয় ডাটা অ্যানালাইসিস করে একটি প্রতিবেদন প্রস্তুত করেছি। এটি নিয়ে বৃহস্পতিবার সিটি করপোরেশন কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানে যাবতীয় তথ্যউপাত্ত উপস্থাপন করা হবে। সিটি করপোরেশন কর্তৃপক্ষ এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন। সিদ্ধান্ত নিলে যে কোন সময় ওয়ারীকে রেড জোন ঘোষণা করে লকডাউন করা হবে। দেখা যাক মিটিংয়ে কী হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App