×

জাতীয়

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মারা গেছেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জুন ২০২০, ১১:৩৩ এএম

রাজধানীর শ্যামলীতে স্পেশালিস্ট হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম মারা গেছেন বলে জানিয়েছেন তার ছেলে তানভীর শাকিল জয়।

গত সোমবার শ্বাসকষ্ট নিয়ে শ্যামলির বেসরকারি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর করোনাভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের। পরে গতকাল শুক্রবার ভোরে তিনি ব্রেন স্ট্রোক করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জন বিভাগের প্রধান প্রফেসর ডা. রাজিউল হকের নেতৃত্বে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালেই অপারেশন হয়।

তিনি জানান, করোনা পজিটিভ হয়ে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এর তিনদিন পর তিনি ব্রেইন স্টোক করেন। তার মস্তিষ্কে অস্ত্রোপচার হয়। তাকে ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে নেয়া হয়। কিন্তু এর পরেও তার অবস্থার অবনতি ঘটলে বঙ্গবন্ধু শেখ মুজিব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর কনক কান্তি বড়ুয়া নেতৃত্বে ১৩ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। মোহাম্মদ নাসিমকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়ার কথা ছিল। তার পর পর দুটি করণা নেগেটিভ রিপোর্ট এসেছিল। কিন্তু অবস্থার অবনতি হওয়ায় তাকে আর সিঙ্গাপুরের নিয়ে যাওয়া সম্ভব হয়নি। আজ সকালে মারা যান জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন মনসুর আলীর ছেলে, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। তিনি সিরাজগঞ্জে ৫ বারের সংসদ সদস্য ছিলেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App