×

জাতীয়

আমফান মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মে ২০২০, ০৫:২৯ পিএম

আমফান মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, আসন্ন ঘুর্ণিঝড় আমফান মোকাবিলায় পানি সম্পদ মন্ত্রণালয় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে। ঘূর্ণিঝড় পরিস্থিতি সার্বক্ষনিক মনিটরিং করা হচ্ছে।

সোমবার (১৮ মে) চট্টগ্রাম, কক্সাবাজার, খুলনা, মংলা, বাগেরহাট, পটুখালি, বরগুনাসহ বিভিন্ন স্থানে স্থানীয় প্রশাসন ও পানি সম্পদ মন্ত্রণালয়ের অধীনে কর্মকর্তাদের সঙ্গে টেলিফোনে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় যারা ছুটিতে আছেন, তাদের ছুটি বাতিলসহ কর্মস্থলে থাকা ও দুর্যোগ মোকাবিলা সব ধরনের প্রস্তুতি নিতে নিদের্শ দেন তিনি।

এনামুল হক বলেন, ঝড়টি বর্তমানে বাংলাদেশের সমুদ্র বন্দরগুলো থেকে হাজার কিলোমিটার দূরে আছে। এটি আরো ঘনীভূত হওয়ার আশঙ্কা আছে। সমুদ্র বন্দর এলাকা সমুহের প্রশাসনের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় দিক নিদের্শনা দেওয়া হয়েছে। পানি সম্পদ মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট্রদের সম্ভাব্য দুর্যোগ মোকাবিলার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণের অনুরোধ করছি।

তিনি বলেন, ঝড়টি বর্তমানে বাংলাদেশের সমুদ্র বন্দরগুলো থেকে হাজার কিলোমিটার দূরে আছে। এটি আরও ঘনীভূত হওয়ার আশঙ্কা আছে। এটি ঘনীভূত হয়ে দেশের খুলনা ও চট্টগ্রাম উপকূলের দিকে আসতে পারে। তাই সম্ভাব্য ক্ষয়ক্ষতি মোকাবিলায় সব ধরনের উদ্যোগ নিতে নিদের্শনা দেওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App