×

জাতীয়

শিল্পীর পেন্সিলে আঁকা স্কেচ দেখে ধর্ষক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ মে ২০২০, ০৩:০৫ পিএম

শিল্পীর পেন্সিলে আঁকা স্কেচ দেখে ধর্ষক গ্রেপ্তার

পেন্সিলে আকা স্ক্যাচ

শিল্পীর পেন্সিলে আঁকা স্কেচ দেখে ধর্ষক গ্রেপ্তার

এই ফুটেজ থেকেই স্কেচ করা হয়।

রাজধানীর কদমতলীতে ৬ বছরের শিশু ধর্ষনের ঘটনায় টুটুল (২০) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। পেন্সিলে আঁকা স্কেচ দেখে ধর্ষককে সনাক্ত করে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের শ্যামপুর জোনের সহকারী কমিশনার শাহ আলম শনিবার (২ মে) বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, গত ২৫ এপ্রিল সন্ধ্যায় টুটুল মুরাদনগর এলাকায় শিশুটিকে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজ থেকে মাস্ক পরা এক যুবকের ছবি শিল্পীকে দিয়ে স্কেচ করিয়ে নেয়। ওই স্ক্যাচ থেকেই ধর্ষককে শুক্রবার রাতে কদমতলী এলাকা থেকে পুলিশ আটক করতে সক্ষম হয়।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত টুটুলের বাসা মুগদা এলাকায়। তিনি কদমতলীতে তার নানা ও খালার বাসায় মাঝে মাঝে ঘুরতে আসতন। ২৫ এপ্রিল সন্ধ্যায় শিশুটিকে উদ্ধার করার পর তার বাবা কদমতলী থানায় একটি মামলা করেন। এরপর মুরাদপুর এলাকায় ধর্ষণের স্থানটির আশেপাশের ১৬ টি বাড়ির সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ জব্দ করা হয়।

[caption id="attachment_218318" align="aligncenter" width="619"] এই ফুটেজ থেকেই স্কেচ করা হয়।[/caption]

একটি ভিডিও ফুটেজে দেখা যায় যে এক যুবক মেয়েটির হাত ধরে রাস্তায় হেঁটে যাচ্ছে। কিন্তু যুবকের মুখে মাস্ক পরা ছিল বলে তাকে সনাক্ত করা যাচ্ছিল না। পরে সাখওয়াত তমাল নামে এক শিল্পীকে দিয়ে সন্দেহভাজন যুবকের স্কেচ আঁকানো হয়। ওই স্কেচের ১শ কপি পোস্টারও বানানো হয়। পোস্টার এলাকায় টানানোর পর একজন ফোন করে ওই যুবকের পরিচয় নিশ্চিত করে। কদমতলী থানার পরিদশর্ক (তদন্ত) কামরুজ্জামান, এসআই আব্বাস ও এএসআই ওয়ালী উল্লাহর নেতৃত্বে একটি টিম ওই যুবককে শুক্রবার রাতে আটক করে। গ্রেপ্তারকৃত টুটুল ধর্ষণের কথা শিকার করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App