×

জাতীয়

হুট করে গার্মেন্ট শ্রমিকদের ডেকে আনা ঠিক হয়নি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ এপ্রিল ২০২০, ০১:৫৬ পিএম

হুট করে গার্মেন্ট শ্রমিকদের ডেকে আনা ঠিক হয়নি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

চলমান পরিস্থিতিতে পূর্ব কোনো সিদ্ধান্ত ছাড়াই সুপারভাইজার দ্বারা হুট করে গার্মেন্টস শ্রমিকদের কে ডেকে আনা ঠিক হয়নি। যেহেতু গাজীপুরে করোনার প্রকোপটা একটু বেশি, সেহেতু এটা কোনভাবেই ঠিক হয়নি।

আজ সোমবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা বিভাগের চারটি ও ময়মনসিংহ বিভাগের জেলা প্রশাসক ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন তিনি। এসময় গাজীপুর পুলিশ সুপারের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী।

গাজীপুর পুলিশ সুপার শামসুন্নাহার বিভিন্ন সমস্যার কথা তুলে ধরে প্রধানমন্ত্রীকে বলেন, এখানে অধিকাংশ গার্মেন্টস মালিক শ্রমিকদের বেতন-ভাতা দিয়ে দিয়েছে। কোন কোন গার্মেন্টস কারখানা 2 মাসের বেতনও দিয়েছে। কিন্তু কিছু কিছু গার্মেন্টস মালিক এখনো এক মাসেরও বেতন শ্রমিকদের দেননি। ফলে শ্রমিকরা প্রতিদিনই কোন না কোনভাবে রাস্তায় নামছেন। গন জমায়েত করছেন। এদিক সেদিক ছুটছেন। যার জন্য লকডাউন থাকা সত্ত্বেও আমরা তাদেরকে খুব একটা সুরক্ষা দিতে পারছিনা। তারা কেউই লকডাউন মানছে না।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, গাজীপুরে করোনার প্রকোপটা একটু বেশি। এই অবস্থায় গার্মেন্টস শ্রমিকদের ডেকে আনা ঠিক হয়নি। যদি জনগণ আরেকটু সচেতন হয় তাহলে আমরা এই পরিস্থিতি দ্রুত নিয়ন্ত্রণে আনতে পারব। এ সময় তিনি বলেন, এসব বিষয়ে গার্মেন্টস মালিকদের সঙ্গে আমি বসবো এবং কথা বলব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App