×

জাতীয়

আইনশৃঙ্খলা বাহিনীকে নজরদারী বাড়াতে নির্দেশনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২০, ০৯:০৮ পিএম

আইনশৃঙ্খলা বাহিনীকে নজরদারী বাড়াতে নির্দেশনা

স্বরাষ্ট্র মন্ত্রণালয়

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের জন্য নির্দেশনা দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। ওই নির্দেশনায় সার্বিকভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নজরদারি বাড়াতে বলা হয়েছে। শনিবার (১১ এপ্রিল) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের রাজনৈতিক শাখা এ নির্দেশনাটি জারি করে।

নির্দেশনায় বলা হয়- দেশব্যাপী করোনাভাইরাস মোকাবিলায় ও বিস্তাররোধে অধিকতর সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের অংশ হিসেবে আগামী ২৫ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হয়েছে। এতে দেশের অফিস-আদালত, দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান, মার্কেট ও বিভিন্ন ধরনের বিপণিবিতানসহ সকল গার্মেন্টস কারখানা, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রয়েছে।

অনেকেই ছুটিকালীন সময়ে ঢাকা মহানগরসহ বিভিন্ন মেট্রোপলিটন শহর, জেলা ও উপজেলা এলাকার আবাসিক বাড়িঘর তালাবদ্ধ রেখে গ্রামের বাড়িতে চলে গেছেন। ফলে ঢাকা মহানগরীসহ দেশের সকল মেট্রোপলিটন শহর, বিভাগীয়, জেলা ও উপজেলা পর্যায় ও গ্রামাঞ্চলের ব্যবসা প্রতিষ্ঠান বিপণিবিতানসহ শপিং মল, ব্যাংক, এটিএম বুথ, স্বর্ণের দোকান, ওষুধের দোকান ও আবাসিক এলাকায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারি বাড়ানো প্রয়োজন।

এই অবস্থায় দেশের সার্বিক আইনশৃঙ্খলা রক্ষা ও জানমালের নিরাপত্তা নিশ্চিতে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর নজরদারি বাড়াতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেয়া হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App