×

জাতীয়

ত্রাণ চোরদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ এপ্রিল ২০২০, ০৭:৩২ পিএম

ত্রাণ চোরদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হবে

ত্রাণে অনিয়ম

ত্রাণ চোরদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হবে

স্থানীয় সরকার বিভাগ

ত্রাণ চুরিতে যেসব জনপ্রতিনিধি ধরা খাবেন তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা রুজ্জু হবে বলে স্থানীয় সরকার বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে। শনিবার (১১ এপ্রিল) স্থানীয় সরকার বিভাগের এক আদেশে এ তথ্য জানানো হয়েছে।

আদেশে বলা হয়,  বাংলাদেশে করোনা ভাইরাসের কারণে শহর ও গ্রামে বিপুল সংখ্যক মানুষের আয়-রোজগারের পথ বন্ধ হয়ে পড়েছে। উদ্ভুত পরিস্থিতিতে সকল ক্ষতিগ্রস্ত মানুষের জন্য খাদ্য সহায়তা হিসেবে বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগ/দপ্তর/সংস্থা এবং স্থানীয় সরকারের প্রতিষ্ঠানসমূহ নিজস্ব অর্থায়নে ত্রাণ কার্যক্রম যেমন- চাল, নগদ অর্থ, শিশু খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করছে।

আদেশে আরো বলা হয়, মাননীয় প্রধানমন্ত্রীর সদয় নির্দেশনা/অনুশসিনের আলোকে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের জনপ্রতিনিধি এবং কর্মকর্তা-কর্মচারীগণ ত্রাণ বিতরণ কাজে সরাসরি সম্পৃক্ত হয়েছেন। কিন্তু বিভিন্ন সামাজিক মাধ্যম এবং পত্র-পত্রিকার মাধ্যমে জানা যায় যে, কোথাও কোথাও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জনপ্রতিনিধি এবং কর্মকর্তা-কর্মচারীগণ ত্রাণ বিতরণে অনিয়ম-দুর্নীতিতে জড়িয়ে পড়েছেন।

আদেশে বলা হয়, এরুপ অনিয়ম-দুর্নীতিতে জড়িত জনপ্রতিনিধি ও কর্মকর্তা-কর্মচারীগণকে সাময়িক বরখাস্তকরণ, তাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা রুজুসহ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সংশ্লিষ্ট জেলা প্রশাসকগণকে অনিয়ম-দুর্নীতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণসহ প্রতিবেদন তাৎক্ষণিকভাবে স্থানীয় সরকার বিভাগে প্রেরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App