×

জাতীয়

জব্দকৃত অর্থে ১৪ হাজার টাকার জাল নোট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ মার্চ ২০২০, ০৯:২১ পিএম

জব্দকৃত অর্থে ১৪ হাজার টাকার জাল নোট

এনু ও রুপনের জব্দকৃত টাকা

জব্দকৃত অর্থে ১৪ হাজার টাকার জাল নোট

ক্যাসিনোকাণ্ডে গ্রেপ্তার আলোচিত দুই ভাই এনু ও রুপনের বাসা থেকে জব্দকৃত প্রায় ২৭ কোটি টাকা বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হয়েছে। বুধবার (১৮ মার্চ) র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে টাকাগুলো বাংলাদেশ ব্যাংকে জমা দেয় ওয়ারী থানা পুলিশ। উদ্ধারকৃত টাকাগুলোর জমা করার সময় ১৪টি ১ হাজার টাকার জাল নোট শনাক্ত করা হয়।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি রাত সাড়ে ১২টা থেকে পরের দিন দুপুর পর্যন্ত পুরান ঢাকার ১১৯/১ লালমোহন সাহা স্ট্রিটে এনু ও রুপনের বাড়িতে অভিযান চালিয়ে টাকার খনির সন্ধান পায় র‌্যাব। সে সময় নগদ প্রায় ২৭ কোটি টাকাসহ ৫ কোটি ১৫ লাখ টাকার এফডিআর, প্রায় এক কেজি ওজনের স্বর্ণালঙ্কার, ৯ হাজার ৩০০ ইউএস ডলার, ১৭৪ মালয়েশিয়ান রিঙ্গিত, পাঁচ হাজার ৩৫০ ইন্ডিয়ান রুপি, এক হাজার ১৯৫ চাইনিজ মুদ্রা, ১১ হাজার ৫৬০ থাইবাথ ও ১০০ দিরহাম ইউএই জব্দের পর সিলগালা করে ওয়ারী থানায় জমা দেয়া হয়।

এ বিষয়ে র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ভোরের কাগজকে বলেন, টাকা আদালতের আদেশে বাজেয়াপ্ত করে বাংলাদেশ ব্যাংকে জমা দেয়া হয়েছে। ওয়ারী থানা, সিআইডি ও ব্যাংক কর্তৃপক্ষের সহায়তায় বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত টাকা গোনা হয়। সে সময় ১৪ টি ১ হাজার টাকার জাল নোট ও ৯ টি ১ হাজার টাকার ও ১টি ৫০০ টাকার নোট ছেড়া পাওয়া যায়। ফলে বাংলাদেশ ব্যাংকে ২৬ কোটি ৫৪ লাখ ৭৭ হাজার ১০০ টাকা জমা দেয়া হয়। জাল নোটের বিষয়ে মামলা হবে কিনা এমন প্রশ্নের উত্তরে এ নির্বাহী ম্যাজিস্ট্রে বলেন, তাদের সরাসরি সম্পৃক্ততা না থাকায় জাল টাকার ঘটনায় মামলা করা হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App