×

জাতীয়

সকল জেলা-উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ মার্চ ২০২০, ০২:২৩ পিএম

সকল জেলা-উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ

১৩৬ কোটি টাকা ব্যয়ে ৬৩ জেলা ও ৮৫৪ কোটি টাকা ব্যয়ে ৩৭৮ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১০ মার্চ) মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এ তথ্য জানানো হয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি সভায় সভাপতিত্ব করেন। সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আমিনুল ইসলাম খানসহ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের প্রকল্প পরিচালক ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় আরো জানানো হয়েছে ঢাকা জেলা ও ২২ উপজেলায় নির্মাণ কাজ চলমান রয়েছে। ৪৭০ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ করা হবে। এছাড়া ২৬৩ টি মুক্তিযুদ্ধের স্মৃতি স্থাপনা সংরক্ষণ ও পুনঃনির্মাণ এবং ৫২ টি স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ১২০ টি স্থানে স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজ চলমান রয়েছে ।

সভায় মন্ত্রী বলেন, "মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রকল্পসমূহ অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং জাতীয় চেতনার সাথে সম্পর্কিত। কাজেই যথাযথ মান নিশ্চিত করে নির্ধারিত সময়ে চলমান প্রকল্পসমূহের কাজ সম্পন্ন করতে হবে।"

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App