×

জাতীয়

বিজিএমইএ ভবন ভাঙা শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২০, ০১:৫৯ পিএম

বিজিএমইএ ভবন ভাঙা শুরু

বিজিএমইএ ভবন

বিজিএমইএ ভবন ভাঙা শুরু

অবশেষে বাংলাদেশ তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) ভবন ভাঙার কার্যক্রম শুরু হয়েছে। বুধবার (২২ জানুয়ারি) দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর কারওয়ান বাজার সংলগ্ন ভবনটি ভাঙার কার্যক্রম উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

ভবন ভাঙা কাজের উদ্বোধনের পর মন্ত্রী বলেন, হাতিরঝিলের মতো নয়নাভিরাম এলাকায় বিজিএমইএ ভবনটি ছিল বিষফোঁড়ার মতো। সর্বোচ্চ আদালতের রায়ে এবং প্রধানমন্ত্রীর নির্দেশে এটির ভাঙার কাজ উদ্বোধন করা হলো। তবে এজন্য রাজউকের কোনো অর্থ খরচ করতে হচ্ছে না। বরং ঠিকাদার প্রতিষ্ঠান উল্টো রাজউককে এক কোটি দুই লাখ ৭০ হাজার টাকা দিচ্ছে।

দীর্ঘদিন ধরেই আলোচিত হয়ে আসছে হাতিঝিলের এ ভবন ভাঙার বিষয়টি। এটি পুরোপুরি ভাঙতে ছয় মাসের মতো সময় লাগতে পারে। ভাঙার কাজ করছে চট্টগ্রামভিত্তিক প্রতিষ্ঠান ফোর স্টার এন্টারপ্রাইজ। তবে এ কাজে তারা কোনো অর্থ নিচ্ছে না।

বিজিএমইএর ভবনটিকে ‘হাতিরঝিল প্রকল্পে একটি ক্যানসারের মতো’ উল্লেখ করে ২০১১ সালের ৩ এপ্রিল একটি রায় দেন হাইকোর্ট। সেই রায় প্রকাশের ৯০ দিনের মধ্যে ভবন ভেঙে ফেলতে নির্দেশ দেয়া হয়। তিন মাসের জায়গায় গত প্রায় নয় বছর পর অবশেষে ভবন ভাঙার কাজ শুরু হলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App