×

জাতীয়

২ সিটিতে আ.লীগের মনোনয়ন ফরম বিতরণ ২৫ ডিসেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০১৯, ০৯:৫১ পিএম

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের ফরম বিতরণ শুরু হবেচলতি সপ্তাহের বুধবার (২৫ ডিসেম্বর) শুরু হবে। ফরম বিতরণ ও জমাদান কার্যক্রম চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত। দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ফরম বিতরণ ও জমাদান কার্যক্রম চলবে।

রবিবার (২২ ডিসেম্বর) দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এদিকে শনিবার (২৮ ডিসেম্বর) দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন আজ রবিবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ৩০ জানুয়ারি এ দুই সিটির ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ডিএসসিসিতে মোট সাধারণ ওয়ার্ড ৫৪ টি এবং ১৮টি সংরক্ষিত নারী ওয়ার্ড রয়েছে। এ সিটি কর্পোরেশনে মোট ভোটার ৩০ লাখ ৩৫ হাজার ৬২১ জন, ভোট কেন্দ্র ১ হাজার ৩৪৯ টি এবং ভোট কক্ষের সংখ্যা ৭ হাজার ৫১৬ টি। অপর দিকে ডিএনসিসিতে সাধারণ ওয়ার্ড ৭৫টি এবং ২৫ টি সংরক্ষিত নারী ওয়ার্ড রয়েছে। এ সিটি কর্পোরেশনে মোট ভোটার ২৩ লাখ ৬৭ হাজার ৪৮৮ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১ হাজার ১২৪ টি এবং ভোট কক্ষের সংখ্যা ৫ হাজার ৯৯৮ টি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App