×

জাতীয়

শুধু শেখের বেটিকে একনজর দেখতে...

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০১৯, ০৭:১২ পিএম

শুধু শেখের বেটিকে একনজর দেখতে...

শতবর্ষ পেরিয়েছেন আগেই। বয়সের ভারে নুয়ে পড়েছে শরীর। চলতে হয় লাঠিতে ভর দিয়ে। যেকোনো সময়ই বিদায় নিতে হতে পারে পৃথিবী থেকে। কিন্তু তাতে তার স্বপ্নপূরণের পথে বাধা হয়ে দাঁড়ায়নি। তার জীবনের শেষ ইচ্ছা শেখের বেটিকে (জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা) একনজর দেখা। তাকে প্রাণভরে দোয়া করা।

জীবনের শেষ ইচ্ছা পূরণে জীবনের ঝুঁকি নিয়েছেন। শৈত্যপ্রবাহ আর নানা প্রতিকূলতা উপেক্ষা করে কুষ্টিয়া থেকে ছুটে এসেছেন আওয়ামী লীগের ২১তম সম্মেলনস্থলে। অপেক্ষা করেছিলেন কখন শেখের ব্যাটি আসেন। অবশেষে তার স্বপ্ন পূরণ হয়েছে। তিনি দূর থেকে একনজর দেখেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। দেখে প্রাণভরে দোয়া করেছেন।

বৃটিশ, ভারত আর বাংলাদেশের স্বাধীনতাকে স্বচক্ষে দেখা ১০৪ বছর বয়সী বঙ্গবন্ধুভক্ত এই ব্যক্তির নাম ইসাহাক আলী মাস্টার। তিনি বৃটিশবিরোধী তেভাগা আন্দোলন, ভাষা আন্দোলন, এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন।

ইসাহাক আলী কুষ্টিয়ার সদর থানার আব্দালপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি। চারবারের সফল ইউপি চেয়ারম্যান। বর্তমানে কুষ্টিয়া সদর থানা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খসরু মোর্তজার বাবা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App