×

জাতীয়

জঙ্গি মূলোৎপাটনের চেষ্টায় এ রায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৯, ০৪:৫৬ পিএম

জঙ্গি মূলোৎপাটনের চেষ্টায় এ রায়

বাংলাদেশ সরকার জঙ্গি মূলোৎপাটনের চেষ্টা করছে আজকের রায়ে তার প্রমাণ বলে মন্তব্য করেছেন, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। এতে বাংলাদেশের ভাবমূর্তি দেশ-বিদেশে আরো উজ্জ্বল হবে বলে মনে করেন তিনি।

বুধবার (২৭ নভেম্বর) অ্যাটর্নি জেনারেল নিজ কার্যালয়ে এসব কথা বলেন। তিনি বলেন, এ মামলার ডেথ রেফারেন্স যদি হাইকার্টে আসে আমরা চেষ্টা করব দণ্ড যেন বহাল থাকে।

মাহবুবে আলম বলেন, এ মামলার থেকে আমাদের দেশ যে জঙ্গিবাদ উৎপাটনের ক্ষেত্রে আন্তরিক এবং খুবই পারঙ্গম, এটাই প্রমাণ করে। হামলার ওই ঘটনা আমাদের দেশের ভাবমূর্তি অনেকটা ম্লান করেছিল। এ রায়ের ফলে আমাদের সে ভাবমূর্তি, আমাদের দেশে আইনের শাসন এবং জঙ্গিবাদ নির্মূলে আমাদের সরকারের যে তৎপরতা, এটাই প্রমাণিত হয়েছে।

তিনি বলেন, এ রায়ের পরে ডেথ রেফারেন্স হিসেবে মামলাটি হাইকোর্টে আসবে। তখন আমরা আমাদের সর্বাত্মক প্রস্তুতি নিয়ে মামলাটি পরিচালনার চেষ্টা করব। যাতে জঙ্গিবাদের ব্যাপারে আদালত যে রায় দিয়েছেন সে রায়টি বহাল থাকে।

উল্লেখ্য, তিন বছর আগে গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলার সাত আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- জাহাঙ্গীর হোসেন, আসলাম হোসেন র‌্যাশ, মো. হাদিসুর রহমান, রাকিবুল হাসান রিগ্যান, মো. আব্দুল সবুর খান, শরিফুল ইসলাম খালেক ও মামুনুর রশীদ রিপন।

/এসএইচ

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App