×

জাতীয়

আদালতে আসামির মাথায় আইএসের টুপি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০১৯, ০১:২৬ পিএম

আদালতে আসামির মাথায় আইএসের টুপি!

বহুল আলোচিত রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলা মামলায় আট আসামির মধ্যে সাতজনের মৃত্যদণ্ড ও একজনের খালাস দিয়েছেন আদালত। তবে ত্যুদণ্ডপ্রাপ্ত ৭ আসামির একজন রাকিবুল হাসান রিগানের মাথায় জঙ্গি সংগঠন আইএস'র টুপি দেখা গেছে সেই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও ইতোমধ্যে সমালোচনা শুরু হয়েছে।

বুধবার (২৭ নভেম্বর) বেলা ১২টার কিছু পর এ রায় ঘোষণা করেন ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান।

রায় ঘোষণা সময় এবং আদালত থেকে বেরিয়ে যাওয়ার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৭ আসামির একজন রাকিবুল হাসান রিগানের মাথায় আইএস'র টুপি দেখা গেছে। যা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে, কিভাবে কারাবেষ্টনীর মধ্যে তার মাথায় এই টুপিটা এলো?

এদিকে, রায় ঘোষণার পর রাষ্ট্রপক্ষের আইনজীবী এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের কাছে রায় নিয়ে সন্তোষ প্রকাশ করেন। এ সময় সাংবাদিকরা তার কাছে আসামি রিগ্যানের মাথায় টুপির প্রসঙ্গটিও তোলেন। তখন রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, রিগ্যানের মাথা আইএসের টুপি কীভাবে এলো সেটা আমি বলতে পারবো না। তবে এ বিষয়ে তদন্ত করা দরকার।

হলি আর্টিজন মামলার রায় ঘোষণার পর আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনমন্ত্রী এডভোকেট আনিসুল হক ব্রিফিংকালে বলেন, এই বিচারের মাধ্যমে আমরা সারাবিশ্বের কাছে প্রমাণ করতে পেরেছি, বাংলাদেশে এসব কাজ করে কেউই রেহাই পায় না। সম্পূর্ণ বিধিবিধান মেনে এসব মামলার বিচার হয়। আসামিদের মধ্যে একজন আইএসের টুপি ও পোশাক পরে একজন আদালতে এসেছিলেন-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এর জবাব দিতে পারব না। তবে আমি মনে করি এর তদন্ত হওয়া উচিত এবং এর তদন্ত যাতে হয় সে বিষয়ে এখনই সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলব। অন্যএক প্রশ্নের জবাবে তিনি বলেন, মামলাটি এখন হাইকোর্টে যাবে এবং সেখানেও যাতে দ্রুত শুনানির জন্য তালিকায় আনা যায় সে বিষয়ে রাষ্টপক্ষ দ্রুত কাজ করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App