×

জাতীয়

নারী ও শিশু নির্যাতন বন্ধে মেয়র আতিকুলের উদ্যোগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৯, ০৮:১৮ পিএম

নারী ও শিশু নির্যাতন বন্ধে মেয়র আতিকুলের উদ্যোগ

নারী ও শিশু নির্যাতন বন্ধে সব ধরণের উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। খুব শিগগিরই ঢাকা ডিএনসিসির প্রতিটি ওয়ার্ড, পাবলিক প্লেস, মার্কেটে অভিযোগ বক্স স্হাপন করা হচ্ছে। যেখানে সবাই নারী ও শিশু নির্যাতন সম্পর্কে অভিযোগ ও পরামর্শ জানাতে পারবেন বলেও জানান তিনি।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকেলে গুলশানে ডিএনসিসির নগর ভবনে এক সম্মেলন মেয়র এসব কথা বলেন। তিনি বলেন, নারী ও শিশু নির্যাতন বিষয়ক প্রাপ্ত অভিযোগ ও পরামর্শগুলো নিষ্পত্তি করার লক্ষ্যে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ড কাউন্সিলর, স্থানীয় পুলিশ কর্মকর্তা, এনজিও কর্মীর সমন্বয়ে একটি কমিটি করা হবে। তাছাড়া, সংরক্ষিত নারী সংসদ সদস্যবৃন্দ, ডিএনসিসির আইন কর্মকর্তা, দক্ষ আইনজীবী, এনজিও কর্মকর্তার সমন্বয়ে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন কেন্দ্রীয় কমিটি গঠন করা হচ্ছে।

একটি নিরাপদ এবং বন্ধুত্বপূর্ণ নগর প্রত্যেকের অধিকার উল্লেখ করে মেয়র বলেন, সে লক্ষ্যে সরকারি মন্ত্রণালয় বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক এনজিও ও সংগঠন নিয়ে সিটি কর্পোরেশন দুই দিনব্যাপী নানা কার্যক্রম করার উদ্যোগ নিয়েছে। লক্ষ্য একটাই প্রিয় ঢাকা শহরকে নারী-শিশু ও বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য সমান অধিকার নিশ্চিত করে নিরাপদ শহর হিসেবে প্রতিষ্ঠা করা।

এ সময় সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সংসদ সদস্য অপরাজিতা হক এম.পি, শবনম জাহান এম.পি, নাহিদ এজহার খান এম.পি, শিউলি আজাদ এম.পি, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App