×

জাতীয়

জেলা প্রশাসককে হুমকি, স্বতন্ত্র প্রার্থী পবনকে ডেকেছে কমিশন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ০৮:৫৫ পিএম

জেলা প্রশাসককে হুমকি, স্বতন্ত্র প্রার্থী পবনকে ডেকেছে কমিশন

ছবি: সংগৃহীত

জেলা প্রশাসক, সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে গালাগালি ও হুমকির অভিযোগের বিষয়ে ব্যাখ্যা জানতে লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হাবিবুর রহমান পবনকে কমিশনে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

রবিবার (৩১ জানুয়ারি) বিকেলে নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব (আইন) আব্দুছ সালামের সই করা চিঠিতে বিষয়টি জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হাবিবুর রহমান পবন নির্বাচনী অপরাধসহ ‘নির্বাচন-পূর্ব অনিয়ম’ করেছেন। তিনি গতকাল (৩০ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা ২২ মিনিটে লক্ষ্মীপুরের জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারকে একটি মুঠোফোন নম্বর থেকে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ফোন করে অকথ্য, আপত্তিকর ও অশোভন বক্তব্য দিয়েছেন। একইসঙ্গে রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারকে ৩ দিনের মধ্যে বদলিসহ বিভিন্ন ব্যবস্থা নেওয়ার বিষয়ে হুমকি দিয়েছেন।

এর পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট নির্বাচনী অনুসন্ধান কমিটি মোহাম্মদ হাবিবুর রহমান পবনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন ও নির্বাচনী অপরাধে জড়িত থেকে ‘নির্বাচন-পূর্ব অনিয়ম’ সংঘটন করেছেন বলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছেন। তারা এই প্রতিবেদন ৩১ ডিসেম্বর নির্বাচন কমিশনেও পাঠিয়েছেন।

চিঠিতে আরও বলা হয়েছে, এই প্রার্থী এসব কর্মকাণ্ডের মাধ্যমে নির্বাচনের বিধান লঙ্ঘন করেছেন। ফলে বিধান অনুযায়ী হাবিবের বিরুদ্ধে যথাযথ আইনানুগ পদক্ষেপ নেওয়ার বিষয়ে আগামীকাল ১ জানুয়ারি বিকেল ৩টায় নির্বাচন কমিশন সচিবালয়ে (কক্ষ নম্বর-৩১৪, নির্বাচন ভবন, আগারগাঁও, ঢাকা) অনুষ্ঠিত হবে। সেখানে তাকে সশরীরে উপস্থিত হয়ে নির্বাচন কমিশনের নিকট ব্যাখ্যা দিতে হবে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App