×

জাতীয়

কথিত মিয়া আরেফিকে রিমান্ডে না নিয়ে জেলগেটে জিজ্ঞাসাবাদ ডিবির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ০৯:২২ পিএম

কথিত মিয়া আরেফিকে রিমান্ডে না নিয়ে জেলগেটে জিজ্ঞাসাবাদ ডিবির

ছবি: সংগৃহীত

বিএনপির গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ পণ্ড হওয়ার পর দলটির প্রধান কার্যালয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দেয়া কথিত জাহিদুল ইসলাম ওরফে মিয়া আরেফিকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেয়া হয়নি। তাঁকে জেলগেটেই জিজ্ঞাসাবাদ করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। শনিবার (৩০ ডিসেম্বর) ডিবি সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিবি বলছে, উচ্চপর্যায়ের একটি মহল থেকে অনুমতি না পাওয়ায় জাহিদুল ইসলামকে রিমান্ডে নেয়া যায়নি। তবে তাঁর কাছ থেকে যা জানার ছিল, আদালতের অনুমতি নিয়ে জেলগেটে জিজ্ঞাসাবাদ করে সেসব তথ্য পাওয়া গেছে। তিনি এখন কাশিমপুর কারাগারে রয়েছেন।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পরপর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে যান জাহিদুল ইসলাম। সেখানে নিজেকে বাইডেনের উপদেষ্টা মিয়া আরেফি পরিচয় দিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। পরদিন ২৯ অক্টোবর তাঁকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেপ্তার করা হয়। ওইদিন ‘মিথ্যা পরিচয়ে অপরাধমূলক বিশ্বাসভঙ্গের’ অভিযোগে পল্টন থানায় মামলা করেন মহিউদ্দিন শিকদার নামের এক ব্যক্তি। পরে ২ নভেম্বর তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App