×

জাতীয়

খালেদা জিয়া মুচলেকা দেয় গ্যাস বিক্রির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ০৭:১৬ পিএম

খালেদা জিয়া মুচলেকা দেয় গ্যাস বিক্রির

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আমাদের দেশের গ্যাস আমাদের সম্পদ। ২০০১ সালে গ্যাস বিক্রি করতে হবে, এ ধরনের একটি প্রস্তাব আসে। তখন বিদ্যুতের জন্য হাহাকার, আমাদের সার কারখানা চলে না। দেশের মানুষের চাহিদা পূরণ না করে এই সামান্য একটু সম্পদ কীভাবে বিক্রি করব? আমি জাতির পিতার কন্যা, দেশের স্বার্থ বিক্রি করে ক্ষমতায় যাওয়ার লোভ আমার কখনও ছিল না, থাকবেও না। আমি সেটা নাকচ করে দিই। কিন্তু খালেদা জিয়া মুচলেকা দেয় ক্ষমতায় গেলে গ্যাস বিক্রি করবে।

শনিবার (৩০ ডিসেম্বর) বিকালে মাদারীপুরের কালকিনির সৈয়দ আবুল হোসেন কলেজ মাঠে নির্বাচনী জনসভায় তিনি এসব কথা বলেন।

২০০১ সালের সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, দুর্ভাগ্যের বিষয় ২০০১ এর নির্বাচন। সেই নির্বাচনে বিএনপি যেভাবে অত্যাচার নির্যাতন শুরু করেছিল...আমরা ক্ষমতা হস্তান্তরের সঙ্গে সঙ্গে ১৩ জন সচিবকে ওএসডি করে দেওয়া হয়। শত শত অফিসারের চাকরি চলে যায়। এভাবে নির্যাতন শুরু হয়েছিল।

আওয়ামী লীগ সভাপতি আরও বলেন, বিএনপির আমল ছিল সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গিবাদ, গ্রেনেড হামলা। দুর্নীতিতে সারা বিশ্বের কাছে বাংলাদেশ পাঁচবার হেয় হয়। তাদের অরাজকতা, দুঃশাসনের কারণে ইমার্জেন্সি আসে।

বিএনপি-জামায়াত খুনির দল মন্তব্য করে তিনি বলেন, তাদের রাজনীতি করার অধিকার নেই। জিয়াউর রহমানের অবৈধ ক্ষমতার উচ্ছিষ্ট থেকে বিএনপির জন্ম। এই দল কখনও জনগণের কল্যাণে কাজ করতে পারে না।

আওয়ামী লীগ ছাড়া কোনো উপায় নেই বলে প্রধানমন্ত্রী বলেন, নৌকায় ভোট দিয়ে বাংলাদেশের মানুষ স্বাধীনতা অর্জন করেছে। এই নৌকা পরপর তিনবার ক্ষমতায় আছে বলেই আজকে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। প্রত্যেকটি ঘর আজ আলোকিত। এই নৌকায় ভোট দিয়েছে বলেই কোনো মানুষ গৃহহীন, ভূমিহীন থাকবে না। নৌকায় এদেশের উন্নয়নের একমাত্র হাতিয়ার। কাজেই নৌকা মার্কায় ভোট দিয়ে আমাদের প্রার্থীদের জয়যুক্ত করে সেবা করার সুযোগ দিবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App