×

জাতীয়

উচ্চ আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পেলেন ৬৫ প্রার্থী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০২৩, ০১:৩৯ পিএম

উচ্চ আদালতের আদেশে প্রার্থিতা ফিরে পেলেন ৬৫ প্রার্থী

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে উচ্চ আদালতের নির্দেশে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ বিভিন্ন দলের ৬৫ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন। গত ১৭ থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত উচ্চ আদালত এসব আদেশ দিয়েছেন। এখনো শুনানির অপেক্ষায় রয়েছে বেশ কয়েকজন প্রার্থীর আবেদন।

প্রার্থীদের আইনজীবী ও আদালত সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ১৭ ডিসেম্বর বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে ৬ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন। ১৮ ডিসেম্বর ২১ জন প্রার্থিতা ফিরে পান। এর মধ্যে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে ১৩ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন এবং বিচারপতি ইকবাল কবির ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টে বেঞ্চ থেকে ৯ জন প্রার্থিতা ফিরে পান।

২০ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পেয়েছেন ১২ জন। এর মধ্যে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে ১০ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন। পাশাপাশি বিচারপতি মো. ইকবাল কবির ও বিশ্বজিৎ দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে দুজন প্রার্থিতা ফিরে পান। ২৭ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পান ৪ জন।

এর মধ্যে এদিন গণতন্ত্রী পার্টির একটি অংশের মনোনীত ৩ জন প্রার্থী আপিল বিভাগের চেম্বার জজ আদালত থেকে প্রার্থিতা ফিরে পান। এদিন বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আমিনুল হক প্রার্থিতা ফিরে পান।

গত ২৮ ডিসেম্বর বিচারপতি মো. ইকবাল কবির ও বিশ্বজিৎ দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে নড়াইল-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ফয়জুল আমির প্রার্থিতা ফিরে পেয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App