×

জাতীয়

আচরণবিধি ভাঙলেই ব্যবস্থা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২৩, ০৮:৪৫ পিএম

আচরণবিধি ভাঙলেই ব্যবস্থা

ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের বিষয়ে নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, অভিযোগ ছোট হোক বা বড় হোক, নির্বাচনী আচরণবিধি ভাঙলেই সংশ্লিষ্ট প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। ইসির কাছে সব প্রার্থীই সমান। সব ধরণের অভিযোগই গুরুত্ব সহকারে খতিয়ে দেখে ব্যবস্থা নিচ্ছে নির্বাচন কমিশন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরের দিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে লালমনিরহাটের নির্বাচন কর্মকর্তা ও প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।

রাশেদা সুলতানা বলেন, যে প্রার্থীই অপরাধ করুক না কেন, দলমত নির্বিশেষে সবার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে। প্রার্থী দেখে নয়, বরং অপরাধ দেখে ব্যবস্থা নেয়া হচ্ছে।

ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন বলে আশ্বাস দিয়ে তিনি বলেন, সুশৃঙ্খল পরিবেশ তৈরিতে নির্বাচন কমিশন সচেষ্ট আছে। প্রতিটি স্তরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিয়োজিত আছে। কোনো রকমের অস্থিতিশীল পরিস্থিতি তৈরি হওয়া কিংবা সুষ্ঠু ভোটের পরিবেশ বিঘ্নিত হওয়ার সুযোগ নেই।

ইসি রাশেদা সুলতানা প্রিজাইডিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং লালমনিরহাটের তিনটি আসনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উল্যাহসহ পুলিশ, বিজিবি, র‍্যাব, আনসার ও অন্যান্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App