×

জাতীয়

নির্বাচনকালে বিজিবি যেকোনো দায়িত্ব সততা ও পেশাদারিত্বের সঙ্গে পালন করবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০২৩, ০৪:২৫ পিএম

নির্বাচনকালে বিজিবি যেকোনো দায়িত্ব সততা ও পেশাদারিত্বের সঙ্গে পালন করবে

ছবি: সংগৃহীত

নির্বাচনকালে বিজিবি যেকোনো দায়িত্ব সততা ও পেশাদারিত্বের সঙ্গে পালন করবে

সারাদেশে ১ হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান বলেছেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে বিজিবির ওপর অর্পিত যেকোনো দায়িত্ব সততা, নিষ্ঠা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে করা হবে। বিজিবির প্রতিটি সদস্যকে এই দায়িত্ব পালন করতে হবে।

কুড়িগ্রাম ব্যাটালিয়ন সদর ও দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা পরিদর্শনের সময় বিজিবি সদস্যদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এসময় তিনি কোয়ার্টার গার্ডে সালাম গ্রহণ ও বৃক্ষরোপণ করেন।

মতবিনিময়কালে বিজিবি মহাপরিচালক সীমান্ত সুরক্ষার পাশাপাশি মাদক ও অবৈধ অস্ত্র পাচার প্রতিরোধ, চোরাচালানসহ সকল প্রকার সীমান্ত অপরাধ দমন এবং দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বিজিবি সদস্যদের পেশাদারিত্বের সঙ্গে কাজ করার নির্দেশনা দেন। এছাড়াও আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকালীন সময়ে দেশের অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষা ও জনগণের জানমালের নিরাপত্তা বিধানে সততা, নিষ্ঠা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনের আহ্বান জানান।

পরে বিজিবি মহাপরিচালক কুড়িগ্রাম ব্যাটালিয়নের অধীনস্থ সোনাহাট আইসিপি ও তৎসংলগ্ন সোনাহাট বিওপি পরিদর্শন করেন। সোনাহাট আইসিপিতে বিজিবি মহাপরিচালক গৌহাটি ফ্রন্টিয়ারের আইজিসহ ঊর্ধ্বতন বিএসএফ কর্মকর্তা ও সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন।

বিজিবি মহাপরিচালকের পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, রংপুর রিজিয়ন কমান্ডার, রংপুর সেক্টর কমান্ডার এবং কুড়িগ্রাম ব্যাটালিয়নের অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে নির্বাচনকালীন আইনশৃঙ্খলা রক্ষায় সারাদেশে ১ হাজার ১৫১ প্লাটুন বিজিবি মোতায়েন থাকবে। শুক্রবার (২৯ ডিসেম্বর) থেকেই সারা দেশে বিজিবি মোতায়ন করা হয়েছে। আগামী ১০ জানুয়ারি পর্যন্ত মোতায়েন থাকবে। বিজিবি সদস্যরা স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে সিভিল পাওয়ারের আওতায় ঢাকাসহ সারাদেশের নির্বাচনী এলাকায় শান্তি-শৃংখলা রক্ষার্থে বিজিবি মোবাইল ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App