×

জাতীয়

ছেলেকে রাজপথে নামালেন শামীম ওসমান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০২৩, ১২:৫৪ পিএম

ছেলেকে রাজপথে নামালেন শামীম ওসমান

নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শামীম ওসমান তার পরিবারের ভবিষ্যৎ কাণ্ডারি ছেলে অয়ন ওসমানকে সভা-সমাবেশে পাশে রাখছেন।

তিনি জনপ্রিয় এমপি হিসেবে সারা দেশে আলোচিত ব্যক্তি হিসেবে পরিচিতি পেয়েছেন। দেশের গণ্ডি পেরিয়ে তার খ্যাতি ছড়িয়ে পড়েছে পাশের দেশেও।

এবার ছেলেকে তার আদর্শে গড়ে তুলতে রাজনীতির মাঠে নামতে উৎসাহ দিচ্ছেন তিনি। তবে অয়ন ওসমান প্রায় এক যুগের বেশি সময় ধরে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগকে শক্তিশালী করতে কাজ করে আসছেন।

আর শামীম ওসমানও তার ছেলের ক্লিন ইমেজের রাজনীতিতে সন্তুষ্ট হয়ে ভবিষ্যৎ এমপি হওয়ার জন্য যতটুকু যোগ্যতা দরকার তা অর্জন করতে ছেলেকে সহায়তা করছেন।

এদিকে, অয়ন ওসমান রাজনীতি করার চিন্তা মাথায় নিয়ে দীর্ঘদিন ধরে পিতার আদর্শ নিয়ে কাজ করে যাচ্ছেন। আগে প্রকাশ্যে রাজপথে না আসলেও জেলা ও মহানগর ছাত্রলীগকে দীর্ঘদিন ধরে নিয়ন্ত্রণ করে আসছেন। জেলা ও মহানগর ছাত্রলীগের কয়েকজনকে বিশ্বস্ত এবং নিজের বলয়ের নেতা হিসেবে তৈরি করেন।

ওইসব নেতাদের মাধ্যমে পুরো জেলা ও মহানগর ছাত্রলীগকে শক্তিশালী করতে কাজ করে আসছেন। নারায়ণগঞ্জ ছাত্রলীগ অয়ন ওসমানের নিয়ন্ত্রণে থাকায় ছাত্রলীগের বিরুদ্ধে উল্লেখযোগ্য কোন অভিযোগ নাই। এমনকি অন্য জেলার তুলনায় নারায়ণগঞ্জের ছাত্রলীগ ক্লিন ইমেজ তৈরি হয়েছে। এটা অয়ন ওসমানের একক দক্ষতা ও যোগ্যতার একটি নিদর্শন বলে এলাকাবাসী মনে করছেন।

আর অয়ন ওসমানের এ দক্ষতা ও যোগ্যতায় ওসমান পরিবারের ভবিষ্যৎ কাণ্ডারি হিসেবে ভালো চোখেই দেখছেন শামীম ওসমান।

এবার জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শামীম ওসমান যখনই জনগণের কাছে ছুটে বেড়াচ্ছেন, তখনই অয়ন ওসমানকে সঙ্গে নিয়েই সাধারণ জনগণসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের কাছে হাজির করছেন।

অয়ন ওসমান তার বাবার নির্বাচনী অনুষ্ঠানে শত শত ছাত্রলীগ নেতাকর্মী নিয়েও হাজির হচ্ছেন। যেখানে অয়ন ওসমান সেখানেই ছাত্রলীগ। আর ছাত্রলীগের নেতাকর্মীদের উপস্থিতিতে শামীম ওসমানের প্রতিটি নির্বাচনী কর্মসূচি জমজমাট হয়ে উঠে।

ফতুল্লার মুসলিমনগর নয়াবাজার এলাকায় আয়োজিত শামীম ওসমানের নির্বাচনী উঠান বৈঠকেও গত বুধবার (২৭ ডিসেম্বর) ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App