×

জাতীয়

এখন অগ্রাধিকার কর্মসংস্থান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ১০:৩৩ পিএম

এখন অগ্রাধিকার কর্মসংস্থান

ছবি: সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কর্মোপযোগী শিক্ষা ও যুবকদের কর্মসংস্থান নিশ্চিত করার যে ঘোষণা আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহারে দিয়েছেন, সেই বার্তা তৃণমূল জনগণের কাছে পৌঁছে দিয়েছেন ঢাকা-৯ আসনের নৌকা প্রার্থী সাবের হোসেন চৌধুরী। ‘স্মার্ট বাংলাদেশ: উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’ স্লোগানে আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে।

বুধবার (২৭ ডিসেম্বর) এই ইশতেহারের কথা উল্লেখ করে নিজ আসনে নির্বাচনী প্রচারণায় জনগণের উদ্দেশ্যে সাবের হোসেন বলেন, আগে আওয়ামী লীগের লক্ষ্য ছিল ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ। আওয়ামী লীগ তাতে জয়ী হয়েছে। এখন আমরা বলি বেকারমুক্ত বাংলাদেশ। আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে কর্মসংস্থানকে বেশি গুরুত্ব দেয়া হয়েছে। নতুন ভোটারা পড়াশোনা শেষ করে কর্মসংস্থানের নিশ্চয়তা চায়। জাতীয়ভাবে শুধু নয়, স্থানীয়ভাবে, আমার আসনেও কর্মসংস্থান সৃষ্টিকে অগ্রাধিকার দেয়া হবে।

সংসদীয় আসন ঢাকা-৯ নম্বরের উঠান বৈঠক, গণসংযোগ ও সুধী সমাবেশে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক দূত সাবের হোসেন চৌধুরী।

বুধবার রাজধানীর সংসদীয় আসনে-৯ নম্বরের সবুজবাগের মাদারটেক এলাকায় উঠান বৈঠক, আহম্মেদবাগ ও মায়কানন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করেন তিনি। একই এলাকায় সন্ধ্যায় আহমদবাগ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সুধী সমাবেশ আয়োজন করা হয়।

মাদারটেকের সরকার পাড়া গলিতে উঠান বৈঠক শুরু হতেই সাধারণ জনগণের উপচে পড়া ভিড় হয়। আধা কিলোমিটার লম্বা এ গলি পেরিয়ে মুল রাস্তা পর্যন্ত ছিল মানুষের ঢল। এ বিশাল জনস্রোতের উদ্দেশ্যে সাবের হোসেন চৌধুরী বলেন, এই এলাকায় পানি, বিদ্যুৎ, যানজট, স্বাস্থ্য, শিক্ষার সমস্যা ছিল। এখন সেই সংকট নেই। জানমালের নিরাপত্তা আছে।

মাদারটেকে গ্যাস সংকট নিয়ে তিনি বলেন, যদি জনগণ আবার আমাকে ভোট দেয়, আগামী বছর এই সংকট সমাধান করতে পারবো। মাদারটেকের এই মুল সড়ক প্রশস্ত করা হবে। আব্দুল আজিজ স্কুল এন্ড কলেজকে বিশ্ববিদ্যালয় কলেজে রূপান্তর করা হবে।

আহমদবাগ আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে সুধী সমাবেশে স্মার্ট বাংলাদেশের সুবিধার কথা উল্লেখ করে তিনি বলেন, প্রযুক্তির মাধ্যমে দেশ থেকে ছাত্ররা ক্যামব্রিজ, অক্সফোর্ড, হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ডিজিটাল লাইব্রেরিতে প্রবেশ করতে পারছে। নতুন নতুন বই পড়তে পারছে। জ্ঞান আহরণ করতে পারছে। প্রযুক্তি ও জ্ঞানে উন্নতির মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়া হবে।

ঢাকা-৯ আসনের নৌকা প্রার্থী সাবের হোসেন বলেন, ছোট একটা উঠান বৈঠকও মানুষের জোয়ার আছে। নির্বাচনী প্রচারণার প্রথম দুই একদিন তিনশো-চারশো মানুষ হতো, সেখানে দুই তিন হাজার মানুষ উপস্থিত হচ্ছে। নির্বাচন নিয়ে মানুষের উৎসাহ বেড়েই চলছে। আমাদের প্রত্যাশা, সবাই ভোটকেন্দ্রে যাবে। ভোট দেয়া জনগণের পবিত্র অধিকার। এই অধিকারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগ অনেক সংগ্রাম করেছে। ভোটার তালিকাকে ত্রুটিমুক্ত করা হয়েছে, ভোটার তালিকায় ছবিযুক্ত করছে, যেন জাল ভোট কেউ না দিতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App