×

জাতীয়

চৌদ্দগ্রামে প্রচারণায় নেই লাঙ্গল প্রতীকের মোস্তফা কামাল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২৩, ০৩:৪৫ পিএম

চৌদ্দগ্রামে প্রচারণায় নেই লাঙ্গল প্রতীকের মোস্তফা কামাল

মোস্তফা কামাল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে প্রতীক বরাদ্দের সাতদিনেও দেখা মিলেনি লাঙ্গল প্রতীকের মোস্তফা কামালের। ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর থেকেই আওয়ামী লীগ, ইসলামী ঐক্যজোট, গণফোরাম ও স্বতন্ত্র প্রার্থীদের ব্যানার, পোস্টার, গণসংযোগ ও নির্বাচনী সমাবেশের মাধ্যমে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। কিন্তু নির্বাচনী এলাকার কোথাও লাঙ্গল প্রতীকের ব্যানার, পোস্টার, গণসংযোগ বা প্রচারণা দেখা যায়নি। আওয়ামী লীগের সাথে জাতীয় পার্টির সমঝোতা হওয়ার আগ পর্যন্ত তিনি সরব ছিলেন।

এদিকে দলীয় প্রার্থীর এমন নিরবতায় হতাশা প্রকাশ করেছেন জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীরা। নাম প্রকাশ না করার শর্তে অনেক নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করে বলেন, -‘দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন না করে অতিথি পাখিদের মূল্যায়ন করার কারণেই জাতীয় পার্টির আজ এ দৈন্যদশা। চৌদ্দগ্রামকে একসময়ে জাতীয় পার্টির ঘাটি হিসেবে মনে করা হলেও আজ সেই পরিচিতি হারিয়ে যেতে বসেছে।’

দলীয় নেতাকর্মীরা জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে আলহাজ্ব আলমগীর কবির মজুমদার জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে নির্বাচন করবেন দলীয় নেতাকর্মীরা এমনটাই আশা করেছিলেন। কিন্তু কেন্দ্র থেকে আল মোস্তফা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামালকে মনোনয়ন দেয়া হয়।

উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. খোরশেদ আলম জানান, মোস্তফা কামালকে আমি আগে কখনো দেখিনি বা আমার সাথে তার কোন পরিচয় নেই। মনোনয়ন পাওয়ার পর একদিন আমার সাথে তার কথা হয়। এরপর আর কোন যোগাযোগ নেই। নির্বাচন না করলে কেন তিনি মনোয়ন নিয়েছেন সেটা আমার বোধগম্য নয়।

এ বিষয়ে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মো. নাজমুল জানান, ‘আমিও গত তিনদিন ধরে প্রার্থীকে কল দিচ্ছি, তিনি কল ধরছেন না। এ বিষয়ে প্রার্থীর সাথে কথা বলা ছাড়া কিছু বলতে পারবো না।’

জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন জানান, কুমিল্লা-১১ আসনে কি হয়েছে আমাদের দলের চেয়ারম্যান ঢাকায় আসলে বিস্তারিত আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এ বিষয়ে জানতে কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে জাতীয় পার্টি মনোনীত নাঙ্গল প্রতীকের প্রার্থী মো. মোস্তফা কামালের ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেন নি। ফলে এ বিষয়ে তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

নির্বাচনে মোস্তফা কামাল ছাড়াও আরো ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত সাবেক রেলমন্ত্রী মো. মুজিবুল হক এমপি (নৌকা), স্বতন্ত্র প্রার্থী চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মিজানুর রহমান (ফুলকপি), উজিরপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মিয়া নিজাম উদ্দিন (ঈগল), গণফোরামের এড. আবদুর রহমান জাহাঙ্গীর, ইসলামী ঐক্যজোটের খোরশেদ আলম (মিনার), বিএনএফের জসিম উদ্দিন (টেলিভিশন) ও তৃণমূল বিএনপির ইলিয়াস মজুমদার (সোনালী আশঁ)।

আগামী ৭ জানুয়ারি কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে ১২৫ কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এই আসনে ৩ লাখ ৯৩ হাজার ৮৬ জন ভোটার রয়েছেন। এদেরমধ্যে পুরুষ ২ লাখ ২ হাজার ৮৯ জন, মহিলা ১লাখ ৯১ হাজার ৭১৪ জন এবং তৃতীয় লিঙ্গ ৩ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App