×

জাতীয়

সহিংসতামুক্ত নির্বাচন চায় আওয়ামী লীগ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২৩, ০২:৪১ পিএম

সহিংসতামুক্ত নির্বাচন চায় আওয়ামী লীগ

সহিংসতামুক্ত একটি শান্তিপূর্ণ নির্বাচন চায় আওয়ামী লীগ। তাই নির্বাচন বিরোধী কোন প্রকার সহিংসতাকে প্রশ্রয় দেয়া হবে না। অপরাধ প্রমাণিত হলে সে যেই হোক পড়তে হবে শাস্তির আওতায়।

রবিবার (২৪ ডিসেম্বর) দুপুরে প্রেসব্রিফিংয়ে নির্বাচন নিয়ে দলের এমন স্পষ্ট অবস্থান ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, দলীয় কিংবা স্বতন্ত্র কারো প্রতিই কোন পক্ষপাত করবে না আওয়ামী লীগ। নির্বাচনবিরোধী কোন সহিংসতা করলে নির্বাচন কমিশন যে ব্যবস্থা নিবে তা সমর্থন করবে আওয়ামী লীগ।

রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে তিনি জানান, আইন ভঙ্গ করলে আইনের আওতায় পড়তে হবে।

বিএনপির অসহযোগ আন্দোলনের ডাক নিয়ে এদিন আবারো সতর্ক বাণী উচ্চারণ করেন সেতুমন্ত্রী। বলেন, বিএনপি বলছে ট্যাক্স দিবে না, না দিলে জেলে যেতে হবে। ইউটিলিটি বিল না দিলে শাস্তি পেতে হবে। বিদুৎ বিল না দিলে লাইন কেটে যাবে, পানির বিল না দিলে পানির লাইন কেটে যাবে। খাজনা-ট্যাকস না দিলে শাস্তি পেতে হবে। ব্যাংকের সঙ্গে লেনদেন করবেন না। অনেকে আঙুল ফুলে কলা গাছ হয়েছেন ইতিমধ্যে। তারেক রহমানের অসহযোগ করলে আমও যাবে, ছালাও যাবে।

ওবায়দুল কাদের বলেন, বিদেশে বসে এসব উদ্ভট আন্দোলনের ডাক দিচ্ছে। সাহস থাকলে দেশে আসুন। বিদেশে বসে বাংলাদেশে খোমেনি স্টাইলে বিক্ষোভ হবে না। হয় রাজপথে না হয় জেলে জেতে হবে। আন্দোলন করতে হলে বিদেশে বসে হয় না।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আবারো ওয়ান ইলেভেনের ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু এদেশে আর তা হবে না। সে সুযোগও নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App