×

জাতীয়

বিএনপি জামায়াতের সকাল-সন্ধ্যা অবরোধ চলছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২৩, ০৯:৩৭ এএম

বিএনপি জামায়াতের সকাল-সন্ধ্যা অবরোধ চলছে

দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল বাতিল, সরকারের পদত্যাগ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনসহ একদফা দাবি ও অসহযোগ আন্দোলনের পক্ষে বিএনপি এবং বাংলাদেশ জামায়াতে ইসলামীসহ বিরোধীদল জোটের সকাল-সন্ধ্যা অবরোধ চলছে। ১২ ঘণ্টার অবরোধ রবিবার (২৪ ডিসেম্বর) ভোর ৬টা থেকে সন্ধ্যায় ৬টা পর্যন্ত চলবে।

টানা তিনদিন নির্বাচন বর্জনের এক দফা দাবি ও অসহযোগ আন্দোলনের পক্ষে গণসংযোগ কর্মসূচির পর রবিবার সকাল ৬টা থেকে এই কর্মসূচি পালন করছে দলগুলো।

অবরোধের সকালে রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, যানবাহন চলছে স্বাভাবিক দিনের মতো। গণপরিবহনও স্বাভাবিক। দূর পাল্লার বাস ঠিক সময়ে ছেড়ে যাচ্ছে।

তবে অবরোধের আগের রাতে রাজধানীতে তিনটি যানবাহনে আগুনের ঘটনা ঘটেছে। তবে এসব ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। সন্ধ্যার পর থেকে গুলিস্তানে রজনীগন্ধা পরিবহন, কলাবাগানে শিকড় পরিবহন ও মিরপুর-১৩ নম্বরে ট্রাস্ট পরিবহনের বাসে আগুন দেয়া হয়।

এর আগে, গত ২০ ডিসেম্বর বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী চারদিনের কর্মসূচি ঘোষণা করেন। ঘোষণা অনুযায়ী নির্বাচন বর্জনের এক দফা দাবি ও অসহযোগ আন্দোলনের পক্ষে ২১, ২২, ২৩ ডিসেম্বর গণসংযোগ কর্মসূচি এবং ২৪ ডিসেম্বর সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি আহ্বান করে বিএনপি।

বিএনপির এই ঘোষণার পর শুক্রবার বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মাছুমও এক বিবৃতিতে অবরোধ পালনের আহ্বান জানান।

উল্লেখ্য, সরকার পতনের একদফা দাবি আদায়ে ২৮ অক্টোবরের পর থেকে ধারাবাহিক হরতাল অবরোধ কর্মসূচি দিয়ে আসছে বিএনপি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App