×

জাতীয়

উত্তরা সেক্টর-১০ এর ডাম্পিং স্টেশন পুননির্মাণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৭ পিএম

উত্তরা সেক্টর-১০ এর ডাম্পিং স্টেশন পুননির্মাণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

‘উত্তরা সেক্টর ১০-এর বাসিন্দা’ শীর্ষক ব্যানারে শুক্রবার বিকেলে আবাসিক এলাকায় সিটি কর্পোরেশনের ভেঙে ফেলা ডাম্পিং স্টেশনটি পুনরায় নির্মাণ প্রচেষ্টার প্রতিবাদে মানববন্ধন করে বিক্ষুব্ধ এলাকাবাসীরা। ছবি: ভোরের কাগজ

উত্তরা সেক্টর-১০ এর ডাম্পিং স্টেশন পুননির্মাণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

রাজধানীর উত্তরা ১০ নম্বর সেক্টরের আবাসিক এলাকায় সিটি কর্পোরেশনের ভেঙে ফেলা ‘বিষফোঁড়া’ খ্যাত ডাম্পিং স্টেশনটি পুনরায় নির্মাণ প্রচেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকেলে ‘উত্তরা সেক্টর ১০-এর বাসিন্দা’ শীর্ষক ব্যানারে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে বক্তব্য দেন এলাকাবাসী কর্নেল (অব.) ফারুক, ইকবাল হোসেন, মোহাম্মদ ফেরদৌস, অ্যানি আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, উত্তরা ১০ নম্বর সেক্টরের ডাম্পিং স্টেশনটি আটবছর যাবত আবাসিক এলাকার পরিবেশ দূষণ করে আসছিল। সম্প্রতি এই ময়লার ভাগাড়টি ভেঙে ফেলা হয়। এতে এলাকাবাসী মনে করেছিলেন মেয়র মহোদয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দীর্ঘদিনের আবেদন নিবেদনের ফলে এখানে আর ময়লার ভাগাড় স্থাপন করা হবে না। কিন্তু ২০ ডিসেম্বর বর্জ্যবিভাগের কর্মকর্তা এসে একই স্থানে পুনরায় ময়লার দৈত্যাকার ভাগাড় নির্মাণের উদ্যোগ শুরু করার চেষ্টা করেন। তখন স্থানীয় জনগণ তাদের বাধা দেন।

মানববন্ধনে আরো বলা হয়, ময়লার ভাগাড়টি মশা-মাছির উৎপাত, উৎকট দুর্গন্ধ, ময়লাবাহী ভ্যান ও ট্রাক আবাসিক এলাকায় চলাচলসহ নানাবিধ উৎপীড়নের কারণ হয়ে দাঁড়িয়েছিল। রাতের বেলায় নিত্যদিন ছিল ময়লা অপসারণ কাজের জন্য ব্যবহৃত ভারীবাহনের বিকট আওয়াজ ও ধোঁয়ার উৎপাত। যা এলাকার অসুস্থ প্রবীণ ব্যক্তি, শিক্ষার্থীসহ সর্বস্তরের নাগরিকদের জন্য একটি মূর্তিমান অভিশাপ হয়ে দাঁড়িয়েছিল। কর্তৃপক্ষ বরাবর আবেদন নিবেদন করলে তারা মৌখিকভাবে আশ্বাস দিয়ে আসছিলেন এই ডাম্পিং স্টেশনটি আবাসিক এলাকা থেকে সরিয়ে নেয়া হবে।

সরকারকে বিব্রত করতে নিরীহ জনগণকে কেউ বিক্ষুব্ধ করার অপচেষ্টা করছে কি-না খতিয়ে দেখার আহবান জানিয়ে বক্তারা আরো বলেন, আবাসিক এলাকার এই বিষফোঁড়া পুনরায় নির্মাণ প্রচেষ্টা কিছুতেই মেনে নেবে না এলাকাবাসী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App