×

জাতীয়

নন-ক্যাডার বিজ্ঞপ্তি বাতিলের দাবিতে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২৩, ০৭:৩৫ পিএম

নন-ক্যাডার বিজ্ঞপ্তি বাতিলের দাবিতে মানববন্ধন

বিসিএসের নন-ক্যাডার বিজ্ঞপ্তি বাতিল করা, ক্যাডার ও নন-ক্যাডার ফলাফল আলাদা প্রকাশ করে পর্যাপ্ত সময় নিয়ে নতুন নন-ক্যাডার বিজ্ঞপ্তির দাবিতে শনিবার মানববন্ধন করেছেন ৪৩ তম বিসিএসের ফল প্রত্যাশীরা। ছবি: ভোরের কাগজ

৪৩ তম বিসিএসের নন-ক্যাডার বিজ্ঞপ্তি বাতিল করা, ক্যাডার ও নন-ক্যাডার ফলাফল আলাদা প্রকাশ করে পর্যাপ্ত সময় নিয়ে নতুন নন-ক্যাডার বিজ্ঞপ্তির দাবিতে মানববন্ধন করেছেন ৪৩ তম বিসিএসের ফল প্রত্যাশীরা।

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এসময় ফল প্রত্যাশীরা ৪৩ তম বিসিএসের নন-ক্যাডারের চয়েজ লিস্ট বাতিল করে অধিকসংখ্যক প্রার্থীর চাকরির সুপারিশের ব্যবস্থা করা এবং আগের বিসিএসের সাথে সামঞ্জস্য রেখে বৈষম্য হ্রাস করার দাবি জানান। আন্দোলনকারীদের দাবি মানা না হলে আন্দোলন চলমান থাকবে বলেও জানানো হয়।

এসময় আন্দোলনকারীরা বলেন, ক্যাডার ও নন ক্যাডার ফলাফল একসাথে দেয়ার কোন বিধি না থাকা সত্ত্বেও পিএসসি ৪৩ তম বিসিএসে তড়িঘড়ি করে একসাথে ফলাফল প্রকাশের ঘোষণা দিয়েছে। যার ফলে সময় স্বল্পতার কারণে নন-ক্যাডার পদের সংখ্যা অন্যান্য বিসিএসের তুলনায় উল্লেখযোগ্য পরিমাণে হ্রাস পেয়েছে।

তারা আরো বলেন, ৪৩ তম বিসিএস বিজ্ঞপ্তির সময় এই ধরনের কোন ঘোষণা না থাকার কারণে আমরা একটা স্বপ্ন নিয়ে এগিয়েছি। সেখানে দীর্ঘ তিন বছর পর নন-ক্যাডার পদের এমন স্বল্পতা দেখে আমাদের উপর বিনা মেঘে বজ্রপাতের মতো অবস্থা হয়েছে। আমাদের যৌক্তিক দাবি হচ্ছে, যে বিসিএস থেকে ক্যাডার ও নন-ক্যাডারের ফলাফল একসাথে প্রকাশের ঘোষণা হয়েছে সে বিসিএস থেকেই তা কার্যকর করা হোক।

উল্লেখ্য, ক্যাডার ও নন-ক্যাডার রেজাল্ট আলাদা দেয়াসহ ৪ দফা দাবীতে গত ১১ ডিসেম্বর থেকে ফলাফল প্রত্যাশীরা আন্দোলন করে যাচ্ছেন। তবে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি প্রকাশের পর তা শুধুমাত্র নন-ক্যাডার বিজ্ঞপ্তি বাতিলের এক দফা দাবিতে মোড় নেয়। তারা সোমবার (২৪ ডিসেম্বর) বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সামনে অবস্থান কর্মসূচি পালন করবেন বলে ঘোষণা দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App