×

জাতীয়

সাবের হোসেন চৌধুরীর প্রচারণায় মানুষের উচ্ছ্বাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ০৯:৪৩ পিএম

সাবের হোসেন চৌধুরীর প্রচারণায় মানুষের উচ্ছ্বাস

সাবের হোসেন চৌধুরী। ছবি: সংগৃহীত

নারী-পুরুষ, তরুণ-যুবা, হিন্দু-মুসলমান, পুরোহিত-ইমাম সবাই অভ্যর্থনা জানাচ্ছেন। অন্যদিকে উচ্ছ্বাসে ভরা স্লোগান ‘জয় বাংলা, জিতবে এবার নৌকা’, শেখ হাসিনার সরকার বারবার দরকার’, ‘সাবের ভাইয়ের সালাম নিন নৌকা মার্কায় ভোট দিন’, ‘ঢাকা-৯ আসন ধন্য সাবের ভাইয়ের জন্য’, ‘শেখ হাসিনার সালাম নিন নৌকা মার্কায় ভোট দিন’।

এমন অভ্যর্থনা, স্লোগান আর নানান বয়সের মানুষের উচ্ছ্বাসে একাকার হয়ে ওঠে মানিকনগর মডেল হাই স্কুল মাঠ, মুগদা, খিলগাঁও, কমলাপুর হাই স্কুল, কদমতলা এবং প্রভাতিবাগ এলাকার বিভিন্ন সড়ক ও অলিগলি। নির্বাচনী প্রচারণার চর্তুথতম দিনে শুক্রবার (২২ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার জলবায়ু বিষয়ক বিশেষ দূত ও ঢাকা-৯ আসনের সাংসদ সাবের হোসেন চৌধুরীর জনসংযোগে এমন চিত্র দেখা যায়। কারণ এই আসনে এবারো তিনি আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি।

এসময় ঢাকা-৯ আসনের প্রতিটি ওয়ার্ডের আওয়ামী লীগের নেতাকর্মী এবং এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছাড়াও এলাকার সর্বস্তরের মানুষ প্রচারণায় অংশ নেন।

পূর্ব ঘোষণা অনুযায়ী সকাল দশটায় মানিকনগর মডেল হাই স্কুল মাঠে জনগণের মুখোমুখি হন গণমানুষের নেতা সাবের হোসেন চৌধুরী।

এ অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের বিগত ১৫ বছরের উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি বলেন, ফ্লাইওভার নির্মাণ করা হয়েছে। যানজট দুর করতে খিলগাঁও ফ্লাইওভার নির্মিত হয়েছে। মুগদায় অবস্থিত ৫০০ শয্যাবিশিষ্ট হাসপাতালের বর্তমান অবস্থা তুলে ধরে তিনি বলেন, এই হাসপাতালে ৬৫ লক্ষ রোগী চিকিৎসা সেবা নিয়েছেন। এখানে অনগ্রসর এলাকার জনগোষ্ঠী বিনামুল্যে চিকিৎসা পাচ্ছেন। হাসপাতালটি বর্তমানে ১ হাজার শয্যায় এবং পরবর্তীতে দেড় হাজার শয্যায় উন্নীত করার পরিকল্পনা রয়েছে।

তিনি আরো বলেন, সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে মুগদা মেডিকেল কলেজের আধুনিকায়ন, এ্যাডভান্সড নার্সিং ট্রেনিং ইন্সটিটিউট প্রতিষ্ঠিত হয়। মুগদা আইডিয়াল স্কুলের জন্য জমি বরাদ্ধ দেয়া হয়েছে। পিছিয়ে পড়া এলাকায় সকল রাস্তাঘাট উন্নয়ন, শতভাগ পানি সরবরাহ, শতভাগ বিদ্যুৎ চাহিদা পূরণ, শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন করা হয়েছে।

বক্তব্য শেষে এলাকার অলি-গলিতে প্রচারণার সময় পথে উৎসুক জনতা হাত নেড়ে সাবের হোসেন চৌধুরীকে স্বাগত জানান। যখন বিভিন্ন সড়ক ও গলি প্রদক্ষিণ করছিল তখন সড়কের দুপাশের বাসিন্দারা প্রিয়নেতা সাবের হোসেন চৌধুরীর দিকে হাত নেড়ে উষ্ণ অভ্যর্থনা জানান এবং ‘নৌকার’ পক্ষে স্লোগান দেন। এ সময় জননেতা সাবের হোসেন চৌধুরী এলাকাবাসীর সঙ্গে সালাম ও কুশল বিনিময় করেন এবং নৌকায় ভোট চান। জনসংযোগের সময় ঢাকা-৯ আসনের বিভিন্ন উন্নয়ন চিত্রসংবলিত লিফলেট ভোটারদের মাঝে বিরতণ করা হয়।

সারাদিনের প্রচারণার একপর্যায়ে সাবের হোসেন চৌধুরী উপস্থিত হন কমলাপুর স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত গীতযজ্ঞ (হোম) অনুষ্ঠানে। এই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভোটারদের উদ্দেশ্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু এই দেশকে স্বাধীন করেছেন। এ দেশ দল-মত-ধর্ম-জাতি নির্বিশেষ সকলের। তখন থেকে আমরা স্পষ্ট জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই। এই ঐক্য শান্তির পূর্বশর্ত। শান্তি বিরাজ করলে সকলের জন্য মঙ্গল নিশ্চিত হয়।

ঢাকা-৯ আসনে সাম্প্রদায়িক সম্প্রীতির চিত্র তুলে ধরে তিনি বলেন, এখানে দুই ধরণের সম্প্রীতি আছে। মন্দিরের জায়গা থেকে মসজিদে যাওয়ার জন্য জায়গা দেয়া হয়েছে। পানির পাম্প স্থাপন করার জন্য মন্দিরের জায়গা দেয়া হয়েছে। তাই এই এলাকা নিয়ে আমি গর্ব করি। আমরা আগামীতে এই সম্প্রীতি ধরে রাখবো। জাতীয়ভাবে এই ধারা ধরে রাখবে আওয়ামী লীগ। নৌকা আবারো বিজয়ী হবে। শেখ হাসিনা আবারো প্রধানমন্ত্রী হবে। বঙ্গবন্ধু যে অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন সেটা নিশ্চিত করতে পারবে আওয়ামী লীগ।

‘স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে ও উন্নয়ন ধারা অব্যাহত রাখতে’ বিকেল ৪টায় উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে ঢাকা মহানগর দক্ষিণের খিলগাঁও থানা এক নম্বর ওয়ার্ডে। এই উঠান বেঠকে বিএনপির অসহযোগ আন্দোলনের কথা উল্লেখ করে সাবের হোসেন বলেন, বিদ্যুৎ, পানিসহ সরকারকে কোন বিল না দেয়ার ডাক দিয়েছেন একটি রাজনৈতিক দল। যদি সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়, এটার দায়িত্ব কে নিবে? যারা ভোট দিতে চায় তাদের কি বাধা দেয়া যায়? ভোট বর্জন করার অধিকার আছে কিন্তু অপরকে জোর করে ভোট দেয়া থেকে বিরত রাখতে পারবেন না। ভোট দেয়া জনগণের পবিত্র দায়িত্ব। এসময় সকলকে ভোট কেন্দ্রে যাওয়ার আহ্বান জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App