×

জাতীয়

জাতীয় প্রেসক্লাবের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ০৫:২৪ পিএম

জাতীয় প্রেসক্লাবের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত

ছবি: সংগৃহীত

জাতীয় প্রেসক্লাবের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত

ছবি: ভোরের কাগজ

জাতীয় প্রেসক্লাবের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত

ছবি: ভোরের কাগজ

জাতীয় প্রেসক্লাবের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত

ছবি: ভোরের কাগজ

জাতীয় প্রেসক্লাবের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে ক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে জাতীয় প্রেসক্লাবের গত এক বছরের হিসাবসহ বিভিন্ন কর্মকাণ্ড তুলে ধরা হয়। অতিরিক্ত সাধারণ সভার শুরুতেই জাতীয় সঙ্গীত বাজানো হয়। এরপর কোরআন তেলাওয়াত, গীতা, ত্রিপিটক ও বাইবেল পাঠ করা হয়। গত এক বছরে ক্লাবের প্রয়াত সদস্যদের স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয়।

[caption id="attachment_482832" align="alignleft" width="1500"] ছবি: ভোরের কাগজ[/caption]

সভায় সাধারণ সম্পাদকের রিপোর্ট পেশ করেন শ্যামল দত্ত। তিনি তার প্রতিবেদনে ক্লাব পরিচালনাসহ ক্লাবের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড, বিভিন্ন দিবসে ক্লাব সদস্য ও তাদের পরিবারের সদস্যদের জন্য প্রেসক্লাবের পক্ষ থেকে গৃহীত কর্মসূচী, আয়-ব্যয় ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরেন।

অপরদিকে কোষাধ্যক্ষের রিপোর্ট পেশ করেন শাহেদ চৌধুরী। তিনি তার প্রতিবেদনে গত এক বছরে ক্লাব পরিচালনাকালে আয়-ব্যায়ের হিসাব তুলে ধরেন। ক্লাবের সাধারণ সদস্যরা তাদের রিপোর্টের ওপর আলোচনায় অংশ নেন।

ক্লাবের স্থায়ী সদস্য ও প্রেসক্লাবের সাবেক সভাপতি সাইফুল আলম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বিএফইউজে’র বর্তমান সভাপতি ওমর ফারুক, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মনির হোসেন লিটন, সিনিয়র সদস্য সৈয়দ শাহনেওয়াজ, সিদ্দিকুর রহমান, খায়রুল আলম সহ ১৫ জন সদস্যরা সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের রিপোর্টের ওপর আলোচনায় অংশ নিয়ে ব্যবস্থাপনা কমিটির এক বছরের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন।

[caption id="attachment_482833" align="alignnone" width="1500"] ছবি: ভোরের কাগজ[/caption]

সভায় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত জানান, ২০২২ সালের ৫ জানুয়ারি বর্তমান ব্যবস্থাপনা কমিটির দায়িত্ব নেয়ার পর ক্লাবের উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। ক্লাবের বিভিন্ন অংশ সংস্কার, ক্যান্টিনের খাবারের মান উন্নয়ন, সদস্যদের নানান ধরনের সুযোগ-সুবিধা বাড়াতে বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। প্রেসক্লাবের সামনের মেট্রোরেল ষ্টেশনের নাম পরিবর্তন করে ‘প্রেসক্লাব’ মেট্রোরেল ষ্টেশন নামকরণে উদ্যোগ চলছে। প্রেসক্লাবের আয় থেকে মৃত সদস্যদের পরিবারকে ৪৮ লাখ টাকা সহায়তা দেয়া হয়েছে। সদস্যদের সুবিধা বাড়ানোর জন্য আরো উদ্যোগ নেয়া হবে। বঙ্গবন্ধু মিডিয়া কমপ্লেক্স নির্মাণের জন্য যাবতীয় প্রজেক্ট প্রোফাইল তথ্য মন্ত্রণালয়ে দেয়া হয়েছে। এখন তা পরিকল্পনা মন্ত্রণালয়ের কাছে রয়েছে। আগামী বছর নতুন সরকার আসার পর এই বিষয়ে আবারো জোরালো তৎপরতা শুরু করা হবে।

অতিরিক্ত সাধারণ সভায় উপস্থিত সদস্যদের সর্ব সম্মতিক্রমে সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষের রিপোর্ট অনুমোদন হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App