×

জাতীয়

নির্বাচনমুখী জনগণ দেখে বিএনপি উন্মাদ হয়ে গেছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ০৩:৪৬ পিএম

নির্বাচনমুখী জনগণ দেখে বিএনপি উন্মাদ হয়ে গেছে

বিএনপির চোরাগোপ্তা হামলার সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ঢাকা-১৩ আসনে নৌকার প্রার্থী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, নির্বাচন যারা প্রতিহত করছে তারা আসলে অদৃশ্যমান। জনগণ নির্বাচনমুখী হয়ে গিয়েছে। এই কারণেই তারা উন্মাদ হয়ে গেছে। তারা যে কোন কিছুই করুক না কেন জনগণ নির্বাচনের দিকে ঝাঁপিয়ে পড়েছে। তারা চোরাগুপ্তা হামলা করে নির্বাচন বন্ধ করতে পারবে না।

শুক্রবার (২২ ডিসেম্বর) সকালে সংসদীয় আসনের ৩৩ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় নির্বাচনি প্রচারণাকালে তিনি একথা বলেন। এসময় তিনি ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাভুক্ত ৩৩ নং ওয়ার্ডে শিয়া মসজিদ রোড, মোহাম্মদীয়া হাউজিং লিমিটেড, মোহাম্মদীয়া হাউজিং সোসাইটি এলাকা, কাটাশুর, কাদেরিয়া হাইজিং এলাকায় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

সকাল ১০টার পর তিনি শিয়া মসজিদ এলাকা থেকে এই প্রচারণা শুরু করেন। এ সময় কয়েক দফা তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তার অভিমত ব্যক্ত করেন। পরে দুপুরে কাদেরিয়া হাইজিং সোসাইটি মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। এরপর পুনরায় বসিলাসহ বিভিন্ন এলাকায় নেতাকর্মীদের বহর নিয়ে নির্বাচনি প্রচারণা করেন।

অদৃশ্য চোরাগুপ্তা হামলার চালিয়ে নির্বাচন বন্ধ করা যাবে না দাবি করে জাহাঙ্গীর কবির নানক বলেন, নির্বাচন যারা প্রতিহত করছে তারা আসলে অদৃশ্যমান। জনগণ নির্বাচনমুখী হয়ে গিয়েছে। এই কারণেই তারা উন্মাদ হয়ে গেছে। তারা যে কোন কিছুই করুক না কেন জনগণ নির্বাচনের দিকে ঝাঁপিয়ে পড়েছে। তারা যতই চোরাগুপ্তা হামলা করুক। নির্বাচন বন্ধ করতে পারবে না। জনগণ শেখ হাসিনার পক্ষে রায় দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে।

৭ জানুয়ারির নির্বাচনে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করে জাহাঙ্গীর কবির নানক বলেন, আগামী ৭ জানুয়ারি যে ভোট, এই ভোটের দিন এই এলাকার মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট কেন্দ্রে যাবে এবং ভোট দেবে। সবাইকে ভোটের মাঠে সহিংসতা এড়িয়ে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি সবাইকে অনুরোধ করবো, আবেদন জানাবো, সবাইকে অত্যন্ত শান্তিপূর্ণ - সৌহার্দ্যপূর্ণভাবে নির্বাচন করার জন্য।

তিনি আরও বলেন, যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে তাহলে প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে, একইভাবে সাংগঠনিকভাবেও ব্যবস্থা নেয়া হবে।

ঢাকা-১৩ আসনের সাবেক এমপি নানক বলেন, জনগণ অতীতের মতো এবার নৌকায় ভোট দিয়ে আমাকে বিজয়ী করবে এই বিশ্বাস আমার আছে।

এসময় তার বহরের অনুসারী জয় বাংলা স্লোগান দিয়ে নৌকার পক্ষে উৎসবমুখর পরিবেশে নির্বাচনি প্রচারণায় অংশ নেন। রাস্তার দুই পাশে অবস্থিত বাসাবাড়ির দিকে হাত নেড়ে সালাম জানিয়ে ভোট প্রার্থনা করেন ঢাকা-১৩ আসনে নবম ও দশম জাতীয় সংসদের এমপি নানক।

নির্বাচনি প্রচারণায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর আসিফ আহমেদসহ স্থানীয় নেতাকর্মীরা সঙ্গে ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App