×

জাতীয়

টিয়া পাখি উদ্ধার করতে গিয়ে নিহত ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ০১:০৬ পিএম

টিয়া পাখি উদ্ধার করতে গিয়ে নিহত ১

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে বিদ্যুতের তারে আটকে পড়া টিয়া পাখি উদ্ধার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হওয়া "রবিনহুড দ্যা অ্যানিম্যাল রেসকিউ সোসাইটি"র সদস্য তাশফিয়ান আতিফ (২২) মারা গেছেন।

চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় তার।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে ঢাকা মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া। তিনি জানান, আতিফকে দগ্ধ অবস্থায় প্রথমে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিক্যালের জরুরি বিভাগে ভর্তি করা হলে সেখানেই মধ্যরাতে তিনি মারা যান।

এরআগে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টার দিকে কেরানীগঞ্জের হাসনাবাদ ইনসাফ বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দগ্ধ হন আতিফ (২২), রুপক (২০) ও শফিকুর রহমান (২৮)।

রবিনহুড দ্যা অ্যানিম্যাল সোসাইটির প্রধান আফজাল খান জানান, তাদের অফিস খিলগাঁওয়ে। তারা বিপদে পড়া পশুপাখি উদ্ধারের কাজ করেন। বৃহস্পতিবার বিকেলে মুঠোফোনে খবর পান, হাসনাবাদ এলাকায় বিদ্যুতের খুঁটিতে ঘুড়ির সুতায় একটি টিয়া পাখি আটকে আছে। এরপর তাদের ৫-৬ জনের একটি দল ঘটনাস্থলে যান পাখিটি উদ্ধারে।

তিনি আরও জানান, ঘটনাস্থলে গিয়ে একটি তিনতলা বাড়ির ছাদে উঠেন উদ্ধারকারীরা। আতিফ তার হাতে থাকা লাঠি দিয়ে পাখিটি উদ্ধার করতে যায়। তবে লাঠিটি বিদ্যুতের তারে লাগার সাথে সাথে তারে আগুন জলে ওঠে। এতে ৩ জন বিদ্যুতায়িত হন। দ্রুত তাদের বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

বার্ন ইনস্টিটিউটের কর্তব্যরত চিকিৎসক জানান, শফিকের ৯০ শতাংশ থাকায় তাকে ভর্তি রাখা হয়েছে। আর ৭ শতাংশ পুড়ে যাওয়া রুপককে চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে।

আতিফের বাবা মো. নাজমুল জানান, তাদের বাসা লালবাগ। আইডিয়াল কলেজের উচ্চ মাধ্যমিক ২য় বর্ষের ছাত্র সে। পশুপাখির প্রতি ভালোবাসা থেকে লেখাপড়ার পাশাপাশি এই কাজে যুক্ত ছিলো সে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App