×

জাতীয়

পঞ্চগড়ে তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ১১:৪১ এএম

পঞ্চগড়ে তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস

পঞ্চগড়ে তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াস

হাড়কাঁপানো শীতে কাপছে পঞ্চগড়। শুক্রকার সকাল ৯টায় পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। পঞ্চগড় আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, গত ১৬ ডিসেম্বর থেকে পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। চলতি সপ্তাহে ১০ থেকে ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে।মৃদু শৈত্যপ্রবাহের কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ৯ দশমিক ৬ ডিগ্রি, বুধবার ১০ দশমিক ১, মঙ্গলবার ৯ দশমিক ৫, সোমবার ৯ দশমিক ৭, রবিবার ১০ এবং শনিবার ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আর দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে ২৭ ডিগ্রি সেলসিয়াস। জেলার বিভিন্ন এলাকা ঘুরে সকাল থেকে সূর্যের দেখা মেলেনি।

স্থানীয়রা জানিয়েছে, সকাল ৯টা পর্যন্ত বাইরে হাড়কাঁপানো শীত থাকে। ১০টার পর সূর্য উঠার পর কিছুটা তাপমাত্রা বাড়ে। কিন্তু বিকেল থেকেই আবার হিমেল বাতাস বইতে শুরু করে। আর সন্ধ্যার পর থেকে জেকে বসে শীত।

দেখা গেছে, শীত উপেক্ষা করে জীবিকার তাগিদে কাজে যাচ্ছে অনেকেই। পাথর শ্রমিক, চা শ্রমিক, ভ্যানচালক, দিনমজুর থেকে নিম্ন আয়ের মানুষদের দেখা গেছে কাজে যেতে।

জেলায় শীতের কারণে বাড়তে শুরু করেছে বিভিন্ন শীতজনিত রোগ। হাসপাতালগুলোতে ঠান্ডাজনিত রোগীও বাড়তে শুরু করেছে। চিকিৎসার পাশাপাশি শীতজনিত রোগ থেকে নিরাময় থাকতে বিভিন্ন পরামর্শ প্রদান করছেন চিকিৎসকরা।

জেলা প্রশাসক জহুরুল ইসলাম বলেন, প্রতি বছর পঞ্চগড়ে শীত বেশি থাকে। এবারও শীতের তীব্রতা বাড়ায় প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ শুরু করা হয়েছে। প্রকৃত শীতার্তদের মধ্যে এসব শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App