×

জাতীয়

আ. লীগ একটি আতঙ্কের নাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২৩, ০৪:১৮ পিএম

আ. লীগ একটি আতঙ্কের নাম

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করছেন জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। ছবি: ভোরের কাগজ

জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেছেন, আওয়ামী লীগ গণধিক্কৃত দলে পরিণত হয়েছে। এরা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। দেশবাসীর কাছে আওয়ামী লীগ একটি আতঙ্কের নাম। তিনি বলেন, সারাদেশে এরা সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এদের কাছে সাধারণ জনগণ, ব্যবসায়ী রাজনীতিবিদ কেউ নিরাপদ নয়।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে জনসাধারণের মাঝে লিফলেট বিতরণকালে তিনি এসব কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে জোট নেতারা বিজয়নগর মোড় পর্যন্ত বিভিন্ন দোকানপাট, রিকশাচালক এবং সাধারণ মানুষের কাছে নির্বাচন বর্জন এবং অসহযোগ আন্দোলনে শরিক হওয়ার আহবান জানিয়ে লিফলেট বিতরণ করেন।

এ সময় ফরহাদ বলেন, এ সরকারের অধীনে কখনও অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, তা আমরা বারবার বলে এসেছি। যার কারণে বিএনপিসহ বিরোধী দলগুলো একতরফা নির্বাচন বর্জন করলে নৌকার বিরুদ্ধে দাঁড়ানো ডামি প্রার্থীদের ওপর সন্ত্রাসী হামলা চালাচ্ছে। আসলে এরা সন্ত্রাস ছাড়া একমুহূর্তও থাকতে পারে না। তাই এই সন্ত্রাসী দলকে রাষ্ট্রক্ষমতা থেকে বিদায় করতে অসহযোগ আন্দোলনের ডাক দেয়া হয়েছে। ১৯৭১ সালের মত দেশ বাঁচাতে, গণতন্ত্র পুনরুদ্ধারে আজ সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

লিফলেট বিতরণকালে এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক এস এম শাহাদাত, গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী, এনডিপি চেয়ারম্যান ক্বারী আবু তাহের, মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান শাওন সাদেকী, সাম্যবাদী দলের চেয়ারম্যান সৈয়দ কমরেড ডা. নুরুল ইসলাম, এনপিপি নেতা নজরুল ইসলাম, জাগপা নেতা আওলাদ হোসেন শিল্পীসহ জোট নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App