×

জাতীয়

পঞ্চগড়ের তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২৩, ১১:৩৯ এএম

পঞ্চগড়ের তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস

পঞ্চগড়ের তাপমাত্রা ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড

দেশের উত্তরাঞ্চলের জেলা পঞ্চগড়ে বেড়েছে শীতের প্রকোপ। কয়েক দিন ধরে তীব্র বাতাসে কমেছে তাপমাত্রা। পঞ্চগড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) সকাল ৯টায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়। জেলার তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আবহাওয়া অফিসের তথ্যানুসারে, গত ২০ ডিসেম্বর পঞ্চগড়ে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, ১৯ ডিসেম্বর ৯ দশমিক ৫, ১৮ ডিসেম্বর ৯ দশমিক ৭, ১৭ ডিসেম্বর ১০ ও ১৬ ডিসেম্বর ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

সন্ধ্যার পর জেলায় ঠাণ্ডা বাতাস ও কুয়াশাচ্ছন্ন পরিবেশের সঙ্গে শীতের তীব্রতাও বৃদ্ধি পায়। মধ্য রাত থেকে সকাল পর্যন্ত কুয়াশার চাঁদরে ঢাকা ছিল চারপাশ। সকালে সূর্যের আলোর দেখা মিললেও শীতের তীব্রতা কমেনি। এ কারণে দুর্ভোগে পড়েছে সেখানকার নিম্ন আয়ের মানুষ।

সদর উপজেলার চা শ্রমিক আবুল হোসেন বলেন, কয়েক দিনের শীতের তীব্রতায় আমরা ঠিকমতো কাজ করতে পারছি না ।

দেবনগড়ের পাথর শিমুল বৈদ্য বলেন, শীতের কারণে আমরা নদীতে নেমতে পারছি না। ফলে আমাদের কাজ বন্ধ রাখতে হচ্ছে। এ সময়ে শীতবস্ত্র দিয়ে কেউ একটু সহযোগীতা করলে আমদের উপকার হতো।

পঞ্চগড় জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম গণমাধ্যমকে বলেন, শীতের তীব্রতা বাড়ার সঙ্গে সঙ্গে আমরা প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে শীতবস্ত্র বিতরণ শুরু করেছি। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে শীতবস্ত্র চেয়ে চাহিদাপত্রও পাঠিয়ে দিয়েছি আমরা। প্রকৃত শীতার্তদের মধ্যেই এসব শীতবস্ত্র বিতরণ করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App